,

সর্বশেষ
bnr ad 250x70 1

গুলশান হামলাকারীদের’ ছবি ও নাম প্রকাশ

gulsan hamla kariনিজস্ব  প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  শুক্রবার রাজধানীর গুলশানের হলি আর্টিজেন রেস্টুরেন্টেতে হামলার পাঁচ তরুণের ছবি প্রকাশ করেছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। সাইটটি বলছে, ঢাকার গুলশানে রেস্টুরেন্টেতে এরাই হামলা চালিয়ে অন্তত ২০ জনকে হত্যা করেছেন।

শনিবার রাত ১০টার দিকে সাইটের টুইটার একাউন্টে ছবিগুলো প্রকাশ করা হয়।  ছবিতে দেখা রাইফেল হাতে এই তরুণদের ছবিগুলো কখন তোলা, তাও স্পষ্ট নয়। এদিকে টেররিজম মনিটরের টুইটার একাউন্টে একই তরুণদের ছবি দিয়ে তাদের নামও প্রকাশ করা হয়- আবু উমর, আবু সালমা, আবু রহিম, আবু মুসলিম ও আবু মুহারিব। আইএসই এই ছবি প্রকাশ করেছে বলে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েসসাইটটির ডিরেক্টর

রিটা কাটজ তার টুইটার একাউন্টে বলেন, যার তৎপরতা নিয়ে বাংলাদেশের সরকারি কর্মকর্তারা সন্দেহ প্রকাশ করে আসছেন। রিটা কাটজের টুইটে লেখা হয়েছে, “বাংলাদেশ হামলায় ৫ হামলাকারীকে চিহ্নিত এবং ছবি প্রকাশ করেছে আইএস।” এই ছবিগুলোর সত্যতা বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা যায়নি। এদিকে পুলিশ শনিবার রাতে নিহত পাঁচজনের লাশের ছবি প্রকাশ করেছে। দুই ছবির অন্তত চারজনের চেহারার মিল ধরা পড়ে। বাকি একজনের ছবি একই ব্যক্তির কি না, তা স্পষ্ট নয়। এদিকে শুক্রবার রাতে হামলার ঘণ্টা কয়েক পরই দায় স্বীকার করে আইএস।  আমাক-এর বরাত দিয়ে এমন তথ্যই জানায় মার্কিন ওয়েবসাইট ইন্টেলিজেন্স।  ২০ জনকে হত্যার কথাও উল্লেখ করা হয় তাতে। শনিবার সকালে যৌথবাহিনির অভিযানে ঠিক ২০ জনের মৃতদেহই উদ্ধার করা হয়। সেনাবাহিনীর নেতৃত্বাধীন অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হওয়ার খবর দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।  এ ঘটনায় মোট নিহদের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ জন। এদিকে মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে সেনা কমান্ডোর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে নিহত ৬ জঙ্গির সবাই বাংলাদেশি।  এর মধ্যে পাঁচজন পুলিশের তালিকাভুক্ত ছিল।  এদের দেশের বিভিন্ন জায়গায় খোঁজা হচ্ছিল বলে জানান তিনি।

 

মতামত...