,

সর্বশেষ
bnr ad 250x70 1

গ্রীন ও ক্লিন সিটি বিনির্মাণে সিটি কর্পোরেশনকে চিটাগাং চেম্বারের রিক্সা ভ্যান হস্তান্তর

a.নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ  গ্রীন ও ক্লিন সিটি বিনির্মাণের লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পরিকল্পনা বাস্তবায়নে “ডোর টু ডোর ” পরিচ্ছন্ন কার্যক্রম ত্বরান্বিত করতে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে সিটি কর্পোরেশনকে প্রাথমিকভাবে ১০টি রিক্সা ভ্যান প্রদান করা হয়। ১৩ আগস্ট দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার প্রাঙ্গনে এক অনুষ্ঠানের মাধ্যমে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন’র কাছে চিটাগাং চেম্বার বোর্ড অব ডাইরেক্টর্স’র পক্ষে সভাপতি মাহবুবুল আলম এ সকল রিক্সা ভ্যান হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম. এ. লতিফ। এ সময় চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ কামাল মোস্তফা চৌধুরী, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মোঃ রকিবুর রহমান (টুটুল), মোঃ জাহেদুল হক ও মোঃ আরিফ ইফতেখার, সিসিসি কাউন্সিলবৃন্দ মাজহারুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ হাবিবুল হক ও আব্দুল কাদের এবং কর্পোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্রধান অতিথি আ.জ.ম নাছির উদ্দীন পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনার জন্য চিটাগাং চেম্বার কর্তৃক রিক্সা ভ্যান প্রদানে চেম্বার নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি আগামী ৩ বছরের মধ্যে দূর্গন্ধমূক্ত পরিবেশবান্ধব গ্রীন সিটি নির্মাণে সংকীর্ণতার উর্ধ্বে উঠে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন। দেশের দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রীর আন্তরিকতার কথা তুলে ধরেন সিটি মেয়র।

বিশেষ অতিথি এম. এ. লতিফ এমপি বলেন-চট্টগ্রাম মহানগরকে নান্দনিকরূপে গড়ে তুলতে মানুষের প্রত্যাশা পূরণে মেয়রের উদ্যোগকে সহযোগিতা করছে চিটাগাং চেম্বার। তিনি বলেন-উন্নত দেশগুলোর আদলে ওয়ার্ল্ড ট্রেড সেন্টার নির্মাণের মাধ্যমে চট্টগ্রামের ব্যবসায়ীদের সক্ষমতার জানান দিয়েছে চেম্বার। পরিচ্ছন্ন নগরী গঠনে সবাইকে পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে সিটি কর্পোরেশন দেশে বিদেশে একটি মডেল হিসেবে আত্মপ্রকাশ করবে বলে প্রত্যাশা করেন এম. এ. লতিফ এমপি।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-সামাজিক দায়বদ্ধতামূলক কর্মকান্ডে চিটাগাং চেম্বার সর্বদা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে। এরই অংশ হিসেবে বন্দরনগরী চট্টগ্রামকে একটি বিশ্বমানের বাসযোগ্য ও পরিচ্ছন্ন নগর হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশনের সাথে একাত্মতা প্রকাশের একটি স্বার্থক প্রয়াস এই রিক্সা ভ্যান প্রদান। তিনি চেম্বারের এই ধরণের কর্মকান্ডের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম কর্পোরেট হাউসসহ প্রতিষ্ঠিত ব্যবসায়ীমহলকে পরিচ্ছন্নতা কার্যক্রমসহ চট্টগ্রাম মহানগরকে নিয়ে মেয়রের স্বপ্ন বাস্তবায়নে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান।

মতামত...