,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে চট্টগ্রামে প্রচন্ড ধ্মকা বাতাস শুরু

1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম,ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র প্রভাবে চট্টগ্রামে প্রচন্ড ধ্মকা বাতাস  চলছে । ঝড়োহাওয়ার সাথে  চলছে মুষলধারে ধারে বৃষ্টি।

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রোয়ানু’ এখন পায়রা চট্টগ্রাম বন্দর থেকে ১৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছে। এটি আজ (শনিবার) দুপুরের মধ্যেই বরিশাল-চট্রগ্রাম উপকূলে আঘাত হানতে পারে।

শনিবার (২১ মে) সকাল ৯টায় আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিন ১৮-তে এ তথ্য জানানো হয়।

 বুলেটিনে বলা হয়েছে, শনিবার সকাল ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ১৪০ কিলোমিটার পশ্চিম-দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্র বন্দর থেকে ১৩৫ কিলোমিটার দক্ষিণ পশ্চিম, মংলা সমুদ্র বন্দর থেকে ১৬৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৭৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কি.মি. এর মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘন্টায় ৬২ কি.মি. যা দমকা অথবা ঝড়োহাওয়ার আকারে ৮৮ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলাসহ সারাদেশে প্রবল বৃষ্টিপাত হচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলের বিভিন্ন এলাকায় প্রচণ্ড বাতাস বইছে, সঙ্গে হচ্ছে প্রবল বৃষ্টিপাত। ঘূর্ণিঝড়ের সতর্কতা সম্পর্কে আবহাওয়া অফিস জানায়, ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটবর্তী এলাকায় সাগর খুবই উত্তাল রয়েছে। চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৭ (সাত) নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। কক্সবাজার সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

 

মতামত...