,

সর্বশেষ
bnr ad 250x70 1

ঘূর্নিঝড় রোয়ানুর আঘাতে লন্ড ভন্ড পতেঙ্গা সমূদ্র সৈকত

bnr ad 250x70 1

জাহেদ কায়সার /a হোসেন বাবলা, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্নিঝড় রোয়ানুর আঘাতে পতেঙ্গা সমূদ্র সৈকত এলাকার অধিকাংশই লন্ড ভন্ড হয়ে গেছে ।শনিবার সকাল থেকে থেমে থেমে দমকা হাওয়া – বৃষ্টি হলেও দুপুরই বাতাস বেড়ে উপকুলীয় এলাকায় টানা ১ঘন্টার তান্ডবে পতেঙ্গার চরবস্তি,লালদিয়াচর,খেজুর তলা,হিন্দুপাড়া,মাইজপাড়া সহ সিমেন্ট ক্রসিং-নারিকেলতলাস্থ নুরগনি পাড়ার অধিকাংম ঘরে৩/৪ফুটের মতো জোয়ারের পানি ঢুকে জনদূভোগ সৃষ্টি হয় ।
তবে বেশি ক্ষতি পতেঙ্গা নেভাল রোডটি কর্ণফুলি নদীর প্রবল স্রোতে ভেঙ্গে গিয়ে বিমান বন্দর ভিআইপি সড়ক অচল হয়ে পড়ে।
দুপুের ক্ষতি গ্রস্থ এলাকা সরজমিনে পরিদর্শন করে সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিন,কাউন্সিলর জিয়াউল হক সুমন,সাবেক কাউন্সিলর হাজ¦ী আব্দুল বারেক কোং।তারা ক্ষতি গ্রস্থ এলাকার লোকদের ত্রান সামগ্রী ও রাতে খেচুড়ী ভাতে ব্যবস্থা করেছেন বলে জানা গেছে ।
a.jপতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানান যে, সৃষ্ট ঘূর্নিঝড়টি দুপুরের দিকে আগাত এনে বার্মা হয়ে ভারতের ওড়িষ্যায় অতিক্রম করেছে ॥ তবে এখনো পযৃন্ত ৭নং বিপদ সংকেত বল বত থাকবে । জেলা প্রশাসন সূত্র জানা গেছে- ক্ষতি গ্রস্থ এলাকা সরজমিনে পরিদর্শন করে ঘর বাড়ী,দোকান পাট লন্ড-বন্ড হলেও লোকজনের তেমন হতাহত হয়নি বলে নিশ্চিত করেছেন।
কর্ণফুলি প্রতিনিধি শহিদ জানান,প্রবল জোরারের কারণে বাধঁভেঙ্গে ডাঙ্গারচর,আনোয়ারা,বাশঁখালী এবং কর্ণফুলি সেতু এলাকার বাকলিয়ায় ৩/৪ফুট পানি তে প্লাবিত হয়েছে ॥ ডাঙ্গারচরের ইউপি সদস্য সিরাজুল ইসলাম হৃদয় বলেন,শনিবার ভোরে প্রবল জোয়ারের পাণিতে বাধঁ ভেঙ্গে এলাকায় প্লাবিত হয়েছে বলে সংবাদ মাধ্যমে জানান।৩/৫ফুট পানি ডুকে এলাকায় ক্ষতি হয়েছে এবং ভারী বাতাসে ঘরবাড়ী ব্যাপক ক্ষয়-ক্ষতি হয় ।
এছাড়া চট্রগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকাতে প্রবল বাতাসে গাছ-পালাসহ বসত ঘরের ব্যাপক ক্ষয়-ক্ষতির খবর পাওয়া গেছে ॥ তবে অধিকাংশ আশ্রয় কেন্দ্র খোলা থাকলেও লোকজন সম্পদেও টানে বসত ঘর ছেড়ে সহ এইসব কেন্দ্রে আসছেন বলে দূর্যোগ কমিটির সদস্য সচিব ওয়াহিদুল আলম জানান।

মতামত...