,

সর্বশেষ
bnr ad 250x70 1

চকরিয়ায় অবহিতকরণ সভায় নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার না করার আহবান

cশাহজালাল শাহেদ, চকরিয়া,বিডিনিউজ রিভিউজঃ চকরিয়ায় উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের উদ্যোগে তৃণমূল পর্যায়ের জেলে, মৎস্য ব্যবসায়ী, বোট মালিক সমিতি, বরফকল মালিক ও কিচেন বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দদের নিয়ে রোববার বিকাল ৫টায় এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

c
এতে সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ করার অংশ হিসেবে আগামী ১২অক্টোবর থেকে ২নভেম্বর’১৬ পর্যন্ত ২২দিনের নিষিদ্ধ সময়ে সাগর থেকে কোন ধরনের মাছ না ধরার আহবান জানিয়েছেন বক্তারা। বিষয়টি স্পষ্ট করতে ফিশিং বোটও বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয় সভা থেকে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহবুবউল করিমের সভাপতিত্বে ও উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ সাইফুর রহমানের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্যে এসিল্যন্ড মোহাম্মদ মাহবুবউল করিম বলেন, সরকারের সাফল্য ধরে রাখতে সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় জনসচেতনতা তৈরির মাধ্যমে নিষিদ্ধ সময়ে সাগর থেকে মাছ আহরণ রোধে এগিয়ে আসতে হবে।
এসময় কোস্টগার্ড বদরখালী জোনের প্রতিনিধি সহকারী লেঃ আল আমিন, সাংবাদিক শাহরিয়ার মাহমুদ রিয়াদ, সাংবাদিক শাহজালাল শাহেদ, উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মতামত...