,

সর্বশেষ
bnr ad 250x70 1

চকরিয়ায় নকল বইয়ের ছড়াছড়ি: অভিযানে ৪ লাখ টাকার নকল বই জব্দ

শাহজালাল শাহেদ, চকরিয়া,৯মে, বিডিনিউজ রিভিউজ.কম::চকরিয়া উপজেলার পৌরশহরে বেশ কিছু লাইব্রেরিতে অতি মুনাফালোভী অসাধু ব্যবসায়ির সক্রিয়তায় রমরমা বেচাকেনা চলছে নকল বইয়ের। এসব বই কিনে প্রতারিত যেভাবে হচ্ছে; তার চেয়ে বেশি শিকার হচ্ছে হয়রানির। এমন অভিযোগের প্রেক্ষিতে অসাধু ব্যবসায়িদের দমন করতে তৎপর হয়ে উঠেন সংশ্লিষ্ট দপ্তর।
যার অংশ হিসেবে সোমবার দুপুরে অভিযান চালিয়ে পুলিশ পৌরশহরের চিরিঙ্গায় চারটি লাইব্রেরি থেকে বিপুল পরিমাণ নকল গাইড বই জব্দ করেছে। এসময় চার লাখ টাকার নকল সৃজনশীল গাইড বই উদ্ধার করা হয়। লেকচার পাবলিকেশন্স লিমিটেডের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে থানা পুলিশ এসব নকল বই জব্দ করে। এসময় পুলিশকে সহায়তা করেন অভিযোগকারী প্রতিষ্ঠান লেকচার পাবলিকেশন্স লিঃ প্রতিনিধিরা।
চকরিয়া থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেনের নেতৃত্বে লেকচার পাবলিকেশন্স লিমিটেডের পক্ষে এন্টিপাইরেসি ও মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের কর্মকর্তা মারুফ হোসেনসহ একদল পুলিশ ইসলামিয়া লাইব্রেরিসহ চারটি লাইব্রেরিতে এ অভিযান পরিচালনা করেন।
লেকচার পাবলিকেশন্স লিমিটেডের রিজিওনাল মার্কেটিং ম্যানেজার জেবি সিংহ দাবি করেছেন, দীর্ঘদিন ধরে চকরিয়ার অধিকাংশ লাইব্রেরিতে নকল বই বাজারজাত করে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করে আসছে। ইতিপূর্বে এসব লাইব্রেরি থেকে একাধিকবার নকল সৃজনশীল বই উদ্ধার করা হয়েছে। তিনি জানান, এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

মতামত...