,

সর্বশেষ
bnr ad 250x70 1

চকরিয়ায় পৌরসভা নির্বাচনে আ. লীগ প্রার্থীর শোডাউন

loglচকরিয়া সংবাদ দাতাঃ কক্সবাজারের চকরিয়া পৌরসভা নির্বাচনের প্রচার-প্রচারণার শুরুতে শুক্রবার  কয়েকশ গাড়ির বহর নিয়ে শোডাউন করেছেন মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আলমগীর চৌধুরী। আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল করিম সাঈদীর সমর্থকরা এ ঘটনার প্রতিবাদে চিরিঙ্গা পৌর শহরে মহাসড়কের দুই পাশে কলাগাছ দাঁড় করিয়ে রাখে। পরে পুলিশ গিয়ে তা অপসারণ করে। এ সময় সাঈদী সমর্থকদের সঙ্গে পুলিশের বাগ্‌বিতণ্ডাও হয়।

জানা গেছে, আওয়ামীলীগের মনোনীত একক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী  চারদিন ধরে ঢাকায় অবস্থান করছিলেন। দলের একক প্রার্থী মনোনয়ন পেলেও তিনি এতদিন চকরিয়ায় ছিলেন না।  শুক্রবার তিনি সড়কপথ হয়ে বিকেল ৫টার দিকে চকরিয়া উপজেলার হারবাং ইনানী রিসোর্টে পৌঁছেন। এর আগে থেকেই আওয়ামীলীগ ও সহযোগী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মোটর সাইকেল, ট্রাক-পিকআপ, মাইক্রোবাস, চাঁদের গাড়িসহ প্রায় তিন শতাধিক গাড়ির বহর নিয়ে হারবাং থেকে এগিয়ে আনতে যান আলমগীর চৌধুরীকে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল সাড়ে ৫টার দিকে প্রার্থী আলমগীরকে নিয়ে বিশাল এই গাড়ির বহর পৌরশহর চিরিঙ্গা অতিক্রম করছিল। এ সময় তিনি নৌকা প্রতীকেও ভোট প্রার্থনা করেন দুইপাশে উপস্থিত শত শত মানুষের কাছে। পরে তিনি যোগ দেন নিজ গ্রামের একটি স্কুলের মাঠে জনসভায়।

নাম প্রকাশ না করার শর্তে মেয়র ও কাউন্সিলর পদের একাধিক প্রার্থী বলেন, নির্বাচন কমিশনের স্পষ্ট নির্দেশনা রয়েছে এ ধরণের গাড়ির বহর ও শো-ডাউনের মাধ্যমে নির্বাচনী প্রচার-প্রচারণা করা যাবে না। কিন্তু আলমগীর চৌধুরী এই আচরণ বিধি না মেনে তিন শতাধিক গাড়ির বহর নিয়ে শো-ডাউন করেছেন। শুধু তাই নয়, শো-ডাউনের সময় নীরব দর্শকের ভূমিকায় ছিলেন পুলিশও।

বিশাল গাড়ির বহর নিয়ে শো-ডাউন করার বিষয়ে আলমগীর চৌধুরী বলেন, আসলে আমি বেশ কয়েকদিন ঢাকায় ছিলাম। এরইমধ্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড আমাকে দলের একক প্রার্থী ঘোষণা করায় নেতাকর্মী ও ভক্তরা উচ্ছ্বসিত ছিলেন। তাই আমি এলাকায় আসলে তারা আমাকে এভাবে বরণ করে নেন।তিনি আরো বলেন, আমিও বুঝতে পারিনি এভাবে তারা আমাকে বরণ করবে। আগে থেকে জানলে আমি তাদের নিষেধ করতাম। তাই ভবিষ্যতে বিষয়টি মাথায় থাকবে।

এ ব্যাপারে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন  বলেন, আওয়ামীলীগের একক প্রার্থীর বিশাল গাড়ির বহর নিয়ে শো-ডাউন করার বিষয়টি আমি ইতিমধ্যে বিভিন্ন মারফতে শুনেছি। এর প্রেক্ষিতে নানা তথ্য-উপাত্ত সংগ্রহও করা হচ্ছে। এর পর বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

 

মতামত...