,

সর্বশেষ
bnr ad 250x70 1

চকরিয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ লীগ বিএনপি লড়াই

ckr1চকরিয়া সংবাদ দাতাঃ  চকরিয়া পৌরসভার নির্বাচনে আজ  মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নাগরিক কমিটির ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হিসাবে  প্রথম পৌরপিতা আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল মনোনয়ন দাখিল করায় এলাকায় বেশ চমকের সৃষ্টি হয়। নির্বাচনে  আওয়ামীলীগের মোঃ আলমগীর চৌধুরী, বর্তমান মেয়র ও বিএনপি নেতা  আলহাজ্ব নুরুল ইসলাম হায়দার ও জাতীয় পার্টির মোঃ জসিম উদ্দিন স্ব-স্ব দলের একক প্রার্থী হয়ে মনোনয়নপত্র দাখিল করেছেন। পাশাপাশি সাধারণ কাউন্সিলরের ৯টি ওয়ার্ড থেকে ৪৮জন এবং সংরক্ষিত তিনটি মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্ণিং অফিসার মো. সাখাওয়াত হোসেন বলেন, সোমবার ২২ ফেব্রুয়ারী  ছিল চকরিয়া পৌরসভার প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে,  মেয়র পদে ৪জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলরের তিনটি পদে ১৯ জন এবং সাধারণ কাউন্সিলরের ৯টি পদে ৪৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

রিটার্ণিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছব্হা উদ্দিন বলেন,  মেয়র পদে রাজনৈতিক দলের প্রার্থী হয়ে তিনজন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে একজন মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। তারা হলেন, আওয়ামীলীগের মো. আলমগীর চৌধুরী, বিএনপির নুরুল ইসলাম হায়দার, জাতীয় পার্টির জসিম উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল। তাদের মধ্যে রাজনৈতিক ব্যানারে মনোনয়নপত্র দাখিল করা তিনজন নৌকা, ধানের শীষ ও লাঙ্গল প্রতিক এবং স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতিক বরাদ্দ চেয়েছেন ।

তিনি আরো বলেন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ড থেকে ৪জন, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ৯জন এবং ৭, ৮ও ৯ নং ওয়ার্ড থেকে ৬জন মনোনয়নপত্র দাখিল করেন। সাধারণ ওয়ার্ড ১ থেকে ৫জন, ২ নং ওয়ার্ড থেকে ৫ জন, ৩ নং ওয়ার্ড থেকে ৫ জন, ৪ নং ওয়ার্ড থেকে ৩জন, ৫ নং ওয়ার্ড থেকে ৮জন, ৬ নং ওয়ার্ড থেকে ৫ জন, ৭ নং ওয়ার্ড থেকে ৭জন, ৮ নং ওয়ার্ড থেকে ৫জন ও ৯ নং ওয়ার্ড থেকে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

 

 

বি এন আর/০০১৬০০২০২২/০০০১২৮/ এন

মতামত...