,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামকে নান্দনিক নগরী হিসেবে গড়ে তুলতে সকলের সহযোগিতা চান মেয়র

a.নিউজ ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫ম সাধারন পরিষদের ১২ টি স্থায়ী কমিটির সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন,নগরীকে নান্দনিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষে পরিকল্পনা গ্রহণ, লালদিঘীর চারপাশে ওয়াকওয়ে সহ দৃষ্টি নন্দন নৈসর্গিক মনোরম পরিবেশে উন্নয়ন, বস্তি উন্নয়ন, জলাধার ও জলাশয় নির্মাণ, দূর্যোগ মোকাবেলা, আর্থিক শৃংখলা ও স্বচ্ছলতা, শিক্ষা ক্ষেত্রে আমূল পরিবর্তন, স্বাস্থ্যসেবা জনগণের দোড়গোড়ায় পৌছে দেয়া, চসিকের সমাজসেবা ও সংস্কৃতি বিষয়ক কার্যক্রম জোরদার করতে হবে।

 a.১৭ আগষ্ট বুধবার, নগর ভবনের সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট স্থায়ী কমিটি সমূহের সভাপতিদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। স্থায়ী কমিটির সমূহের পদাধিকার সদস্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন স্থায়ী কমিটির সভায় নীতি নির্ধারনী বক্তব্য দেন।

তিনি বলেন, পবিত্র ঈদুল আযহায় পশু কোরবানী ব্যবস্থাপনা, ঈদ জামাত পরিচালনা, বর্জ্য অপসারন করা, নারী ও শিশুদের উন্নয়নে সরকারের সিদ্ধান্ত ও কর্মসূচি সমূহ বাস্তবায়ন করা, নগর উন্নয়ন কার্যক্রমে গতিশীলতা আনায়ন সহ আলোচ্য সূচির বিষয়ে দিক নির্দেশনা দেন। মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন শতভাগ নাগরিক সেবার স্বার্থে নির্বাচিত কাউন্সিলর এবং স্থায়ী কমিটির সকল সদস্যদের দায়িত্বশীল হওয়ার পরামর্শ দিয়ে বলেন, সাধারন জনগণের সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রাখতে হবে। মেয়র বলেন, নাগরিক সেবার স্বার্থে এবং নগরীর উন্নয়ন বিবেচনায় যে কোন ঝুঁকি নিতে তিনি প্রস্তুত আছেন। সত্যকে সত্য বলা, মিথ্যাকে মিথ্যা বলা, ক্ষতিকর বিষয়ে সতর্ক করা তাঁর কর্তব্যের অন্যতম দিক। মেয়র বলেন, নাগরিক স্বার্থে গৃহিত যাবতীয় পরিকল্পনা ও কর্মসুচি এগিয়ে নিতে স্থায়ী কমিটি সমূহের ভূমিকা গুরুত্বপূর্ণ।

জনাব আ জ ম নাছির উদ্দীন আশা করেন, চসিক পরিবারের সকলের সম্মিলিত সহযোগিতায় নগরীকে বিশ্বমানের আধুনিক নগরীতে উন্নিত করা সম্ভব হবে।

অর্থ সংস্থাপন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ শফিউল আলম, শিক্ষা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, নগর পরিকল্পনা ও উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. সাইফুদ্দিন খালেদ, সমাজকল্যান ও কমিউনিটি সেবা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. আবুল হাশেম, নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এম আশরাফুল আলম, নগর অবকাঠামো নির্মান ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ মোরশেদ আলম, পানি ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ জাবেদ, যোগাযোগ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. আবদুল কাদের, পরিচালনা ও রক্ষণাবেক্ষন স্থায়ী কমিটির সভাপতি সালেহ আহমদ চৌধুরী, দারিদ্র হ্রাস করণ ও বস্তি উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. জহুরুল আলম জসিম, পরিবেশ উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি গোলাম মোহাম্মদ জোবায়ের, স্থায়ী কমিটি সমূহের সদস্য সচিব মোহাম্মদ আবুল হোসেন, মিসেস নাজিয়া শিরিন, লে.কর্ণেল মহিউদ্দিন আহমদ, প্রধান নগর পরিকল্পনাবিদ স্থপতি এ কে এম রেজাউল করিম সহ কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

মতামত...