,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদের ১ম নির্বাচনে নৌকার ৩ প্রার্থীর বিজয়

নিউজ ডেস্ক, ২৫ সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রামের নব-গঠিত কর্ণফুলী উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের তিন প্রার্থীর বিজয় হয়েছে। চেয়ারম্যান পদে আ. লীগের ফারুক চৌধুরী পেয়েছেন ৪৩ হাজার ৯৮৬ ভোট, প্রতিদ্বন্দ্বী বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী এডভোকেট এস,এম, ফোরকান পেয়েছেন ৬ হাজার ৬৯৬ ভোট। আওয়ামী লীগের ভাইস চেয়ারম্যান প্রার্থী দিদারুল ইসলাম চৌধুরী ভোট পেয়েছেন ৪০ হাজার ৫২৭, প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাজী মুহাম্মদ ওসমান পেয়েছেন ৬ হাজার ৩১০ ভোট। আওয়ামী লীগের মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বানাজা বেগম ৪২ হাজার ৫০১ ভোট, প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী উম্মে মিরজান শামীমা ৬ হাজার ৯৩৯ ভোট পেয়েছেন। ৪২ কেন্দ্রে ৪৯.৫% ভোট গ্রহণ হয়েছে। বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে এ ফলাফল রবিবার রাত ৯টায় ঘোষণা করা হয়।

কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনী কন্ট্রোল রুম থেকে বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থীর নাম ঘোষণা করায় দলের নেতাকর্মীরা আনন্দ মিছিল ও উল্লাস করেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ ও গণনা শেষে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করেন সহকারী রির্টানিং অফিসার ছৈয়দ আবু ছাঈদ।

বিজয়ী আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফারুক চৌধুরী প্রতিক্রিয়ায় বলেন, ভোটের আগে জনগণকে দেওয়া প্রতিশ্রুতি আমি অবশ্যই বাস্তবায়ন করব। বিএনপি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা তালবাহানা শুরু করেছে। ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের সহযোগিতায় কর্ণফুলী উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

কর্ণফুলী থানা অওয়ামী লীগের সভাপতি ছৈয়দ জামাল আহমদ ও সাধারণ সম্পাদক হায়দার আলী রনি বলেন, কর্ণফুলী উপজেলার মানুষ উন্নয়নের জন্য নৌকা প্রতীকের প্রার্থীকে বিজয়ী করে সঠিক সিদ্ধান্ত দিয়েছেন। এলাকার রাস্তাঘাট, স্কুল, কলেজ ও শিল্প প্রতিষ্ঠানে কর্মসংস্থানের জন্য এলাকার মানুষকে অগ্রধিকার দেওয়া হবে। তারা নবনির্বাচিত চেয়ারম্যান ফারুক চৌধুরী, ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান বানেজা বেগমকে অভিনন্দকে জানান।

মতামত...