,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের কর্ণফুলী টানেল উদ্বোধন করলেন চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

karnafuly-taned-open-pm-chaina-prentনাছির মীর, বিডিনিউজ রিভিউজঃ বাংলাদেশ সফররত চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথভাবে ছয়টি বড় প্রকল্পের ভিত্তি প্রস্তর উন্মোচন করেছেন।

আজ শুক্রবার ১৪ অক্টোবর বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসব উন্নয়ন কাজের উদ্বোধন করেন তারা।

প্রকল্পগুলোর মধ্যে রয়েছে চট্টগ্রামে কর্ণফুলী মাল্টিলেন টানেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কনফুসিয়াস ইনস্টিটিউট, গাজীপুরের কালিয়াকৈরে বাংলাদেশ ফোর টায়ার ন্যাশনাল ডাটা সেন্টার, পটুয়াখালীর পায়রায় ১৩২০ মেগাওয়াট থারমাল বিদ্যুৎকেন্দ্র, চট্টগ্রামের বাঁশখালীতে ১৩২০ মেগাওয়াটের থারমাল বিদ্যুৎকেন্দ্র, সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেড।

 সফররত চীনা প্রেসিডেন্ট বেলা ৩টায় প্রধানমন্ত্রী কার্যালয়ে আসেন। প্রধানমন্ত্রী কার্যালয়ে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে কার্যালয়ের টাইগার গেটে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও শেখ হাসিনা একান্ত বৈঠকে মিলিত হন। এরপর দ্বিপাক্ষিক বৈঠকে বসেন দুই নেতা। দ্বিপাক্ষিক বৈঠকের পর উন্নয়ন প্রকল্পগুলোর ভিত্তি প্রস্তর উন্মোচন করা হয়।

 চীনা প্রেসিডেন্ট শি জিনপিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ব্যবসা-বাণিজ্য, জঙ্গিবাদ, অবকাঠামো, মেরিটাইম, তথ্যপ্রযুক্তি, অর্থনৈতিক ও কারিগরি সহযোগিতাসহ বিভিন্ন বিষয়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে ২৭টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।

মতামত...