,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের গ্যাস সংকট নিরসনের দাবি

1001নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,২৩, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: চট্টগ্রামের গ্যাস সংকট নিরসন করা না হলে হরতাল-অবরোধসহ লাগাতার কর্মসূচির হুশিয়ারী উচ্চারণ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর নুর মোহাম্মদ সড়কে এক মানববন্ধন ও সমাবেশ থেকে এ  হুশিয়ারী উচ্চারণ করা হয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নের কথা বলে চট্টগ্রামবাসীর সাথে প্রতারনা করেছেন। চট্টগ্রামবাসীকে উন্নয়নের অন্ধকারে রেখে প্রতিটি ক্ষেত্রে তাদের বঞ্চিত করছেন। চট্টগ্রামে চাহিদা পরিমান গ্যাস সরবাহ না করে গ্যাস সংকট সৃষ্টি করা হয়েছে।

তিনি  আরো বলেন, সরকার বার বার গ্যাসের মূল্য বৃদ্ধি করছে, কিন্তু জনগণকে চাহিদা পরিমান গ্যাস সরবরাহ দিতে পারছে না। সারা বাংলাদেশে গ্যাসের চাহিদা রয়েছে ২৭০০ ঘন ফুট, চট্টগ্রামে চাহিদা রয়েছে ৪৫০-৫০০ থেকে ঘন ফুট, সরবরাহ করা হচ্ছে ২৩০-২৫০ মিলিয়ন ঘন ফুট। এখন সেটুকুও সরবরাহ করা হচ্ছে না। চট্টগ্রামে পর্যাপ্ত পরিমান গ্যাস সরবরাহ  না হওয়ায় ফলে শিল্প নগরী চট্টগ্রামের অনেকে শিল্প করখানা বন্ধ হওয়ার পথে। প্রতিটি ঘরে গ্যাস না থাকার কারনে চট্টগ্রামবাসী আজ চরম দূর্ভোগে পড়েছেন। অথচ চট্টগ্রাম থেকে সরকার সর্বোচ্চ রাজস্ব সংগ্রহ করে।

এসময় চট্টগ্রামের উন্নয়নের নামে যে হরিলুট চলছে তার বিরুদ্ধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে, আগামী সোমবার সকাল ১১টায় নগরীর ২ নম্বর গেট ষোলশহরস্থ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিশন লি. এর চট্টগ্রামের উদ্ধতন কর্তৃপক্ষকে বিএনপির পক্ষ থেকে স্বারকলিপি প্রদান করা হবে বলে জানানো হয়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির শিশু বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বেগম রোজী কবির বলেন, চট্টগ্রাম শহরের বাসা বাড়িতে চুলা জ্বলছে না, গ্যাসের জন্য হাহাকার চলছে নগরবাসীর মধ্যে। এ সংকট নিরসন না হলে চট্টগ্রামের নারী পুরষ সবাই মিলে রাস্তায় নেমে আসার সময় হয়েছে। চট্টগ্রাম বাসীকে ঐক্যবদ্ধ হয়ে চট্টগ্রাম থেকে গ্যাস সরবরাহের  আন্দোলন জোরদার করার আহবান জানান।

সমাবেশে আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, ডবলমুরিং থানা বিএনপির সভাপতি এসএম সাইফুল আলম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক আনু মোহাম্মদ শামীম, যুবদল কেন্দ্রীয় কমিটির সদস্য ইয়াছিন চৌধুরী লিটন, বিএনপি নেতা শাহ আলম, মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি, বিএনপি নেতা শামসুল আলম, শাহ আলম, ইসমাইল বালি, হাজী তৈয়ব, টিংকু দাশ, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সম্পাদক এসএম সালাউদ্দীন, সহ সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় নেতা সালাউদ্দীন শাহীন, মহানগর ছাত্রদলের সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মহিলা দলের সাধারণ সম্পাদিকা জেলি চৌধুরী, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু প্রমুখ।

মতামত...