,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের ডিসিহিল সিআরবিতে বৈশাখী উৎসব

dc-hill bd bors utjponনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামে বৈশাখির মিলন মেলায় মানুষের ঢল নেমেছে। সকাল থেকে নগরীর সিআরবি শিরিষতলা, ডিসিহিল, ফয়েসলেক, পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকা গুলো লোকে লোকারন্য হয়ে গেছে।

সিআরবি শিরিষ তলা আর ডিসি হিলে চলছে মনমাতানো সাংস্কৃতিক অনুষ্ঠান। সকাল ৮ টায় শুরু হয় বৈশাখি অনুষ্ঠানমালা। নৃত্য,যন্ত্র সংগীত আর মন মাতানো গানে অনুষ্ঠানে আগত দর্শকদের মন জুড়িয়েছে শিল্পিরা। চট্টগ্রামের বিভিন্ন শিল্পগোষ্ঠি এসব সংগীত পরিবেশন করছেন।

রং বেরংয়ের ব্যানার ফেষ্টুন হাতে নিয়ে ছোট শিশু থেকে শুরু করে নানা বয়সের ও শ্রেনী পেশার মানুষের সমাগম ঘটেছে ডিসি হিল ও সিআরবি শিরিষতলায়। পহেলা বৈশাখ উপলক্ষে সরকারী ছুটি থাকায় তিনটিকে নিজের মত করে স্মরনীয় কওে রাখতে এখানে এসেছেন আপনজনদের নিয়ে।

প্রশাসনের নিশ্চিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে পহেলা বৈশাখ। সিআরবি এবং ডিসি হিলের প্রবেশ পথে বসানো হয়েছে চেক পোষ্ট। মেটার ডিটেক্টর গেইট দিয়ে লাইন ধরে প্রবেশ করতে হচ্ছে সবাইকে। তল্লাশি করা হচ্ছে নারী পুরুষের সাথে থাকা ব্যাগও।

aসাদা পোষাক ও বিশেষ পোষাকে টহল দিচ্ছে পুলিশ ও সোয়াত টিমের সদস্যরা। সিআর বি ও ডিসিহিলের পাশের সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। দুটি স্থানেই বসানো হয়েছে পুলিশ কন্ট্রোল রুম।

অনুষ্ঠান দেখতে আসা শিক্ষার্থী তন্নি বলেন, নব বর্ষের সকালে সিআরবিতে অনুষ্ঠান দেখতে এসে ভালই লাগছে। এখানকার পরিবেশ ও প্রকৃতি খুবই সুন্দর। বিকাল পাঁচটা পর্যন্ত চলবে অনুষ্ঠান। দুপুর দুইটায় অনুষ্ঠিত হবে সিআরবিতে সাহাব উদ্দিনের বলি খেলা।

বিএন আর/০০১৬/০০৪/০০১৩/০০৫০১৪/এস

মতামত...