,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের পাহাড়তলীতে ৮০ হাজার বস্তা চাল জব্দ: গুদাম সীলগালা, ম্যানেজার আটক

নিজস্ব প্রতিবেদক, ২১ সেপ্টেম্বর, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী সাগরিকা বিসিক এলাবায় একটি গুদামে অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় আহমমেদ ট্রেডিং নামে উক্ত চালের গুদামটি সীলগালা করে দিয়ে প্রতিষ্ঠানের ম্যানেজারকে আটক করা হয়েছে।

আজ বৃহস্প্রতিবার দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেছে।

অতিরিক্ত চাল মজুদ ও অযৌক্তিকভাবে চালের মজুর বৃদ্ধির বিরুদ্ধে গত ৩দিন ধরে জেলা প্রশাসন এ ভ্রাম্যমান আদালত শুরু করেছে।

চট্টগ্রামে সাগরিকা এলাকায় মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চালের গুদামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৮০ হাজার বস্তা চাল জব্দ করেছে। একই সঙ্গে এক মাসের বেশি সময় ধরে চাল মজুত রাখার অপরাধে চালের গুদামটি সিলগালা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী বলেন, চালের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে সাগরিকা এলাকায় বেশ কয়েকটি চালের গুদামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- মাসুদ অ্যান্ড ব্রাদার্স নামে একটি চালের গুদামে এক মাস ৯ দিন ধরে চাল মজুদ করে রাখা হয়েছে। যেখানে ৮০ হাজার বস্তায় প্রায় ৪ হাজার টন চাল আছে। এক মাসের বেশি সময় ধরে মজুদ রাখার অপরাধে চালগুলো জব্দ এবং প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে।

গেল মঙ্গলবার নগরীর চাক্তাই ও বুধবারে মাঝিরঘাট এলাকায় চালের গুদামে অভিযান চালানো হয়। চাক্তাইয়ে অভিযানে অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুদের অভিযোগে দিদারুল আলম নামের একজনকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড এবং ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমে বাধাদানের অভিযোগে জাহিদুল ইসলাম শাওন নামে আরেক জনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া মাঝিরঘাটে মাদার শিপিং কর্পোরেশন নামে অপর একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

মতামত...