,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের ফটিকছড়িতে আ.লীগের সম্মেলন ঘিরে উত্তপ্ত রাজনীতি, প্রার্থীদের ঘুম হারাম!

aমোঃ সাইফুল উদ্দীন,ফটিকছড়ি, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী পহেলা অক্টোবর। দীর্ঘ ১২ বছর পর অনুষ্ঠিতব্য এ সম্মেলন ঘিরে উত্তপ্ত এখন ফটিকছড়ি আওয়ামী রাজনীতির মাঠ। পাশাপাশি উৎসব মূখর পরিবেশও সৃষ্টি হয়েছে আওয়ামী নেতা-কর্মী সমর্থকদের মাঝে। সভাপতি-সম্পাদক হতে মরিয়া হয়ে উঠেছে পাঁচ প্রার্থী। তারা কাউন্সিরলরদের বাড়ি বাড়ি গিয়ে নিজের প্রার্থীতার কথা জানানোসহ নিজেদের পক্ষে ভোট কামনা করছেন। এমনকি নির্ঘুম প্রচারণাও চালাতে দেখা যাচ্ছে কোন কোন প্রার্থীকে।

রাস্তার মোড়ে মোড়ে কিংবা বাজারের অলি গলিতে এখন রঙ্গিন ব্যানারে চেয়ে গেছে। স্ব স্ব পছন্দের প্রার্থীকে সভাপতি-সম্পাদক নির্বাচিত করতে তাদের নিজেদের ছবি সম্বলিত ব্যানার সাঁটিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। অপরদিকে স্ব স্ব পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে প্রকাশ্যে বিভক্ত হয়ে পড়েছে উপজেলা ও জেলার সিনিয়র নেতৃবৃন্দ।

সংশ্লিষ্টদের দেওয়া তথ্য মতে, সভাপতি পদে তিন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দিয়েছেন। তারা হলেন-বর্তমান সভাপতি আফতাব উদ্দিন চৌধুরী, বর্তমান সাধারণ সম্পাদক এস.এম সোলাইমান বি.কম ও জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক আলহাজ্ব মজিবুল হক চৌধুরী।

অপরদিকে সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী প্রতিদ্বন্ধিতা করার ঘোষণা দিয়েছেন। তারা হলেন-সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও জেলা আ‘লীগের সাবেক সদস্য এইচ.এম আবু তৈয়ব, জেলা আ‘লীগের উপদেষ্টা ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক নাজিম উদ্দিন মুহুরী।

একই পদে একাধিক প্রার্থী থাকায় কাউন্সিলরদের ভোটাভোটির মাধ্যমে নির্বাচিত করা হতে পারে সভাপতি-সম্পাদক। ইতোমধ্যে প্রতিটি ইউনিয়ন কমিটি, পৌরসভা ও উপজেলা কমিটি হতে ৪ শত ১৪ জন কাউন্সিলরের তালিকা চুড়ান্ত করা হয়েছে।

সম্মেলন প্রস্ততি কমিটির আহবায়ক এটিএম পেয়ারুল ইসলাম বলেন, ‘সম্মেলন সফল করতে সকল প্রকার প্রস্তুতি শেষ পর্যায়ে। সকাল দশটা থেকে ফটিকছড়ি কলেজ মাঠে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। দুই অধিবেশনের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।’

উত্তরজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বলেন, ‘ সম্মেলন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নানা প্রদক্ষেপ গ্রহন করা হয়েছে। ত্রি-বার্ষিক এ সম্মেলন ঘিরে নেতা কর্মীদের মাঝে যে চাঙ্গাভাব, উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে, সম্মেলন পরবর্তিতেও আ‘লীগকে সু সংগঠিত রাখতে যেন এ ধারা অব্যহত থাকে।’

মতামত...