,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের ফটিকছড়ির ভূজপুর ইউপি নির্বাচন স্থগিত: এলাকায় উত্তেজনা

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, নির্বাচনের একদিন আগে স্থগিত হয়ে গেল ফটিকছড়ির ভূজপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। সীমানা সংক্রান্ত জটিলতায় হাইকোর্টেও এক আদেশে স্থগিত করা হয় নির্বাচন। এনিয়ে এলাকায় মিছিল মিটিং এবং উত্তেজনা চলছে। বৃহস্পতিবার রাতে এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে ভূজপুর এলাকা।

জনতার বিক্ষোভে কয়েক ঘন্টার জন্য ফটিকছড়ি হেয়াকো চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আটকা পড়ে অর্ধশত যানবাহন। তাৎক্ষনিকভাবে স্থানীয় জনতা বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় নেমে পড়ে। তারা এ ধরনের মামলার বাদীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, গত ১৯ এপ্রিল বিচারপতি নাঈমা হায়দার ৩ মাসের জন্য নির্বাচন স্থগিতের আদেশ দেন।

এ সংক্রান্ত কাগজ বৃহস্পতিবার সন্ধ্যায় হাতে পেয়েছি। পরে এনিয়ে নির্বাচন কমিশনের সচিবের সাথে আলাপের প্রেক্ষিতে নির্বাচন স্থগিত করা হয়েছে। তিনি জানান, উক্ত ইউনিয়নের কৈয়া পুকিয়া মৌজা নিয়ে পাশ্ববর্তী মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের জয়নাল আবেদীন নামের এক ব্যক্তি বাদী হয়ে হাইকোর্ট রীট পিটিশন দায়ের ৫০০৯/ ২০১৬ ইং করেন। এ কারণে আদালত শনিবার অনুষ্ঠিতব্য ভুজপুর ইউনিয়ন পরিষদ স্থগিত করেছেন।

এদিকে অপর একটি সুত্র জানায়, উক্ত ইউনিয়নের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হামিদও একটি রীট পিটিশন করেন হাইকোর্টে। তবে কোন পক্ষ থেকে এ খবরের সত্যতা নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে উক্ত ইউপি’র নির্বাচনের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং অফিসার বাবুল চন্দ্র নাথ বলেন, হাইকোর্টের রীট পিটিশনের কাগজ পত্র পেয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে নির্বাচন স্থগিত করা হয়েছে এবং এ সংক্রান্ত গণ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে ।

এ দিকে একদিন আগে এ নির্বাচন স্থগিত হওয়ায় সকল প্রার্থী ও ভোটার এবং সাধারন জনগনের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

উক্ত ইউনিয়নের বিভিন্ন দলের ব্যানারে নির্বাচনী অংশ গ্রহনকারী প্রার্থীরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। তারা হাইকোর্টের প্রতি সম্মান জানিয়ে বলেন যে ব্যক্তি নির্বাচনের একদিন আগে এ ধরনের মামলা করেছে তার কাছে দেশপ্রেম বলতে কিছুই নাই। এটি একটি হটকারী সিদ্ধান্ত ছাড়া আর কিছুই নয়। নির্বাচনে তরিকত ফেডারেশনের (ফুলের মালা) প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তাপস চন্দ্র বাবু বলেন, সীমানা সংক্রান্ত কোন জটিলতা থাকলে তা আরো আগে আদালতের মাধ্যমে সমাধান করা যেত। নির্বাচনের চুড়ান্ত প্রস্তুতি শেষ পর্যায়ে। এ মুহুর্তে নির্বাচন স্থগিত হওয়ায় সাধারন জনগন তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে।

রাতে দলমত নির্বিশেষে সাধারন জনগন চেয়ারম্যান ও সাধারন সদস্য প্রার্থীদের নিয়ে ভূজপুর বাজারে মিছিল শেষে এক প্রতিবাদ সমাবেশ করে। তারা এ ব্যাপারে সরকারের নীতি নির্ধারনী মহলের হস্তক্ষেপ কামনা করেন।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারম্যান প্রার্থী নাজিম উদ্দিন বাচ্চু, আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী ইব্রাহিম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী মাওলানা নেজাম উদ্দিন, বিএম স¤্রাট, ইউপি সদস্য প্রার্থী ইলিয়াছ, ইউনিয়ন যুবলীগের সাবেক আহবায়ক মাসুদ হাসান,মো, শাহজাহান প্রমুখ।

মতামত...