,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের ফিশারি ঘাটে ২১২ মণ জাটকা ইলিশ জব্দ

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম নগরীর পাথরঘাটা এলাকার ফিশারি ঘাটে অভিযান চালিয়ে ২১২ মণ (সাড়ে ৮ টন) জাটকা ইলিশ জব্দ করেছে র‌্যাব সদস্যরা।

সোমবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এ অভিযান এখনো চলছে। অভিযান পরিচালনা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। সহায়তা করছেন জেলা মৎস্য অফিসের কর্মকর্তারা।

 

বিষয়টি নিশ্চিত করে র‌্যাবের মিডিয়া অফিসার এএসপি আমিরউল্লাহ  বলেন, ‘ফিশারিঘাট এলাকায় বেশ কয়েকটি কোল্ড স্টোরেজ রয়েছে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ওইস্টোরেজ গুলোতে প্রচুর জাটকা ইলিশ মজুদ করা হয়েছে। ভোর থেকে শুরু হওয়া অভিযানে বিপুল জাটকা জব্দ করা হয়েছে। এছাড়া জাটকা পরিবহনের সময় জাটকা ভর্তি তিনটি ট্রাক আটক করা হয়েছে। অভিযান এখনো চলছে। পরে বিস্তারিত জানানো হবে।’

এদিকে অভিযানস্থল থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান  বলেন, ‘সকাল থেকে অভিযানে অবৈধভাবে মজুদ সাড়ে ৮ টন জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। জব্দ ইলিশ গুলো দুপুর থেকে নগরী বিভিন্ন এতিম খানায় বন্টন করে দেয়ার কাজ চলছে। এছাড়া অভিযুক্তদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে তা এখনো ঠিক করা হয়নি। বিকেলে এ বিষয়ে জানানো হবে।’

 

 

উল্লেখ্য, পহেলা বৈশাখকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীরা ইলিশের মজুদের ফলে বাজারে ইলিশ মাছ সংকট এবং আকাশছোঁয়া দাম হওয়ায় জেলেরা অবাধে জাটকা নিধন করছে। এর আগে শুক্রবার নগরীর ফিশারিঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০০ কেজি জাটকা জব্দ করে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শনিবার এক বিবৃতিতে ইলিশ ছাড়াই এবারের পহেলা বৈশাখ উদযাপনের ঘোষণা দেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।

বিএন আর/০০১৬/০০৪/০০১১/০০৪৯১৪/এস

মতামত...