,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের বাঁশখালীতে কড়া হরতাল চলছে

hartalবাঁশখালী প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃকয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে চারজন নিহতের ঘটনার প্রতিবাদে চট্টগ্রামের বাঁশখালীতে ছাত্র ঐক্য ফোরামের ডাকা হরতাল চলছে।

বুধবার সকাল ছয়টা থেকে শুরু হওয়া এই হরতাল চলবে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। বেলা সাড়ে ১১টা পর্যন্ত উপজেলায় বেশ কড়া হরতাল পালিত হচ্ছে।

সকাল ছয়টা থেকে উপজেলায় সব ধরনের দোকান-পাট বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে দূরপাল্লার যান চলাচল। তবে সড়কে দুএকটি রিকশা ও অটোরিকশা চলতে দেখা গেছে। এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের বিরোধীতা করে গত সোমবার বিক্ষোভ করার সময় পুলিশের গুলিতে চার গ্রামবাসী নিহত হন। এরা হলেন- পশ্চিম গণ্ডামারা ইউনিয়নের চরপাড়া গ্রামের আশরফ আলীর পুত্র মর্তুজা আলী, আংকুর মিয়া, জাগের ও পাতানপাড়ার জাকির হোসেন।

এ ঘটনায় মঙ্গলবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে ‘বাঁশখালী ছাত্র ঐক্য ফোরাম’। মানববন্ধন শেষে বুধবার বাঁশখালীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়।

বি এন আর/০০১৬/০০৪/০০৬/০০০৪৮৪০/ এস

মতামত...