,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের বাঁশখালীতে সংঘর্ষে ঘটনায় ৩ গ্রেপ্তার

a.jpg2বাঁশখালী প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নে এস.আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে ৪ জন নিহতের ঘটনায় তিন ৩জন গ্রেপ্তার করেছে পুলিশ।

গেল রাতে গণ্ডামারায় এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান-বাঁশখালী থানার এসআই দেবব্রত রায়।

গ্রেপ্তারকৃতরা হলেন-গণ্ডামারা ইউনিয়নের বাসিন্দা আবদুল খালেক (২৪), জহিরুল ইসলাম (৪০) ও মহিউদ্দিন (২০)। এরা গণ্ডামারা ইউনিয়নের বাসিন্দা। এদের মধ্যে দু’জন হাসাপাতালে চিকিৎসাধীন আছে।

এর আগে,  ঘটনায় অজ্ঞাত ৩ হাজার জনকে আসামি করে ৩টি মামলা দায়ের করা হয়েছে।  এরমধ্যে নিহতদের পরিবারের  দুটি ও পুলিশের একটি মামলা ।

পুলিশের ওপর গুলি, কর্তব্য পালনে বাধা ও হামলার অভিযোগ করে ৫৭ জনের নাম উল্লেখ  এবং অজ্ঞাত সহস্রাধিককে আসামি করে থানার উপপরিদর্শক (এসআই) বাহার মিয়া মামলা দায়ের করেন।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার কে বলেন, ‘গতকাল সংঘর্ষে চারজন নিহতের ঘটনার মর্তুজার আলী এবং আনোয়ারুল ইসলাম ভাই মাওলানা বশির আহমদ বাদি হয়ে বসত ভিটা ও কবরস্থান রক্ষা কমিটির আহ্বায়ক ও বিএনপি নেতা লিয়াকত আলীসহ ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১৪০০ থেকে ১৫০০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এদিকে নিহত জাকের আহমেদের স্ত্রী মনোয়ারা বেগমও বাদি হয়ে অজ্ঞাত ১৫০০ থেকে ১৮০০ জনকে আসামি আরেকটি হত্যা মামলা দায়ের করেছেন।

 

বি এন আর/০০১৬/০০৪/০০৫/০০০৪৮১১/ এন

মতামত...