,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের বাঁশখালীর গন্ডামারা ব্রীজ সংস্কার দাবী

banskliবাঁশখালী সংবাদ দাতা,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,  পশ্চিম বাঁশখালীর উপকূলিয় গন্ডামারার সাথে বাঁশখালী উপজেলা সদরের যোগাযোগের একমাত্র ও অন্যতম ব্রীজ গন্ডামারা বাজার ব্রীজটি পাটাতন নষ্ট হয়ে যাওয়ায় এ টি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। অচল  এই ব্রীজের বিভিন্ন যন্ত্রাংশ চুরি হয়ে যাচ্ছে রাত- দুপুরে । অথচ এই ব্রীজটি  সংস্কার করে   চলাচলের উপযোগী করা হলে গোটা পশ্চিম বাশখালীর আরথ-সামাজিক অবস্থার আমূল পরিবর্তন করা সম্ভব হবে।  স্থানীয় হাজার হাজার জনগণ চলাচলে সুফল ভোগ করবে।

জানা গেছে, ৯১ সালের  ঘূর্ণিঝড় পরবর্তী বাঁশখালী গন্ডামারা বাজার সেতু নামে কোটি টাকা ব্যয় করে ১৯৯৬ সালে জনগুরুত্ব বিবেচনা করে উপকূলের সাথে পূর্বাঞ্চলের জনগণের যোগাযোগ স্থাপনে সেতুটি নির্মাণ করা ছিল ।

বাঁশখালীর উপকূলীয় হাটখালি,সরল ও  গন্ডামারায় প্রচুর পরিমাণে লবণ উৎপাদন ও রপ্তানি যোগ্য হিমায়ীত  চিংড়ি  চাষ হয় যাতে প্রচুর পরিমানে বিদেশি মুদ্রা আহ্রন করে বাংলা দেশ।    প্রতিবছর হাজার হাজার টন লবণ এই গন্ডামারায় উৎপাদন হয়।   নিচের পাটাতন গুলো নষ্ট হয়ে যাওয়ায় যোগাযোগ ব্যবস্থা অনেকটা ভেঙে পড়েছে।

অপর দিকে এই ব্রিজের দক্ষিণ পার্শ্বে নির্মিত অপর একটি ব্রিজ নির্মিত হলেও এই ব্রিজের উঠা নামার সংযোগস্থল অতি ঝুঁকিপূর্ণ ।

ফলে স্থানীয় জনগণ গন্ডামারা বাজার ব্রীজটি নষ্ট হয়ে যাওয়া পাটাতন গুলো পুনরায় ঠিক করে তা চলাচলে সুযোগ সৃষ্টি করার জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করে।

ব্রীজটি পুনরায় ঠিক করা হলে জনগণ এর সুফল ভোগ করতো।  স্থানীয় জনগণ এই ব্রিজটি পুনঃ সংস্কার এর দাবি জানান।

মতামত...