,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের বাঁশখালী উপকুলে ২১০ কোটি টাকার কাজ শুরু

mostpz mpবাঁশখালী সংবাদদাতাঃ  চট্টগ্রাম,০৫ , ফেব্রুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: বাঁশখালীর উপকুলে বেড়িবাঁধের নির্মাণ কাজ শুরু হওয়ায় উপকূলীবাসির ম্নে সস্থি ফিরেছে । সমুদ্রের জোয়ার-ভাটার সংগে লডাই   করতে হবে না তাদের।পাউবো বাঁশখালী সূত্রে জানায়,  বাঁশখালীর সাধনপুরের বৈলগাঁও রাতাখোর্দ এবং দক্ষিণ বরুমচড়া এলাকায় কাজ শুরু হয়েছে।

১৯৯১’র ঘূর্ণিঝড় এ  বাঁশখালীর উপকূলীয় বেড়িবাঁধ ভেঙে যাওয়ায় প্রতি বছর বর্ষা মৌসুমে উপকূলের জনগণকে জোয়ার-ভাটার পানিতে জীবন কাটাতে হয়। অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও স্থানীয় সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বাঁশখালীর উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণের পদেক্ষপ গ্রহণ করলে সরকার বেড়িবাঁধ নির্মাণে ২০৯ কোটি টাকা বিশেষ বরাদ্দ প্রদান করে । পানি উন্নয়ন বোর্ডের  জানায়, উপকূলীয় বেড়িবাঁধ নির্মাণের কাজ ৩৫টি প্যাকেজের প্রথম পর্যায়ে ২টি কাজ শুরু হয়েছে। ৭১ লাখ টাকা ব্যয়ে সাধনপুরের বৈলগাঁও রাতাখোর্দ এলাকায় মাটি ভরাটের কাজ ও  প্রায় ৬ কোটি ৬০ লক্ষ টাকা ব্যয়ে দক্ষিণ বরুমচড়া ৪৬৯ মিটার ব্লকের কাজ এবং গণ্ডামারায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে বেড়িবাঁধের নির্মাণ কাজ চলছে ।

পাউবো বাঁশখালীর উপসহকারী প্রকৌশলী ধীমান চৌধুরী বলেন,  কাজের মান ভাল হচ্ছে এবং কোন ধরনের গাফিলতি হচ্ছে না।  বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী বিডি নিউজ রিভিউজ ডটকমকে বলেন, বাঁশখালীবাসীর দীর্ঘদিনের দাবি ছিল উপকূলীয় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের। বর্তমান সরকার বাঁশখালীবাসির স্বার্থে উপকূলে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের জন্য ২০৯ কোটি টাকা বরাদ্দ প্রদান করে স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের কাজ  শুরু হয়েছে। তা বাস্তবায়ন হলে বাঁশখালীর উপকূলীয় জনগণ দীর্ঘদিনের অভিশাপ থেকে মুক্ত হবে। উপকূলবাসীর দুঃখ লাঘবের জন্য বর্তমান সরকার আরো অনেক প্রকল্প গ্রহণ করেছে। বিশেষ করে আধুনিক বাঁশখালী গড়তে ৫০০ কোটি টাকার বিশেষ প্রকল্প গ্রহণ করা হয়েছে।

 

 

মতামত...