,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের বাশঁখালিতে ৩ হাজার জনের বিরুদ্ধে ৩ মামলা

a.jpg2বাঁশখালী সংবাদ দাতা,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, উপজেলার গণ্ডামারায় এস.আলম গ্রুপের কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় অজ্ঞাত ৩ হাজার জনকে আসামি করে ৩টি মামলা দায়ের করা হয়েছে।  নিহতদের পক্ষে দুটি ও পুলিশের একটি মামলা দায়ের করা হয়।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বিডি নিউজ রিভিউজ ডটকম কে বলেন, সংঘর্ষে৪ জন নিহতের ঘটনার মর্তুজার আলী এবং আনোয়ারুল ইসলামের ভাই মাওলানা বশির আহমদ বাদি হয়ে বসত ভিটা ও কবরস্থান রক্ষা কমিটির আহ্বায়ক ও বিএনপি নেতা লিয়াকত আলীসহ ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৪শ থেকে ১৫শ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। অপর  নিহত জাকের আহমেদের স্ত্রী মনোয়ারা বেগম বাদি হয়ে অজ্ঞাত ১৫শ থেকে ১৮শ জনকে আসামি ১ টি হত্যা মামলা দায়ের করেছে।

aএকই ঘটনায় পুলিশের ওপর গুলি, কর্তব্য পালনে বাধা ও হামলা অভিযোগ ৫৭ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত সহস্রাধিককে আসামি করে থানার উপপরিদর্শক (এসআই) বাহার মিয়া একটি মামলা দায়ের করেন।

এসব মামলায় এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। তবে এলাকায় কোনো পুলিশও মোতায়েন করা হয়নি। এখনও লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়নি।

 

মতামত...