,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের রাউজানে ভুয়া ডাক্তার জাহাঙ্গীর প্রকাশ্যে চেম্বার খুলে প্রতারণা করেছে

a
রাউজান সংবাদদাতা , বিডিনিউজ রিভিউজঃ  চট্টগ্রামের রাউজানের নোয়াপাড়া এলাকায় মো. জাহাঙ্গীর আলম নামে এক ভুয়া এমবিবিএস ডাক্তার প্রকাশ্যে চেম্বারে বসে মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছে মর্মে অভিযোগ উঠেছে।

aবাঁশখালি’র একজনের সনদ নিজের বলে চালিয়ে সে দীর্ঘ ধরে ডাক্তারী পেশার মত একটি গুরুত্বপূর্ণ ও মহান পেশায় ও চিকিৎসার নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে নিরীহ সাধারনের জীবন নিয়ে খেলা করছে।

ইতোপূর্বে বেশ কয়েকবার গ্রেফতার হলেও জামিন পেয়ে জেল থেকে বেরিয়ে তিনি পূর্বের পেশায় নিয়োজিত থাকছে।

গত বছরের ১২ আগস্ট রাউজান উপজেলার তৎকালিন নির্বাহী কর্মকর্তা কুলপ্রদীপ চাকমা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে ২ বছরের কারাদণ্ড দিলেও জানাগেছে ৩ মাস জেল খাটার পর সে বেরিয়ে আবার ডাক্তারী পেশা শুরু করেছে। এর আগেও এ ভুয়া ডাক্তার জাহাঙ্গীকে তিন তিনবার গ্রেফতার করে আইন শৃঙ্খলা বাহিনী।

গেল বুধবার এক রোগিকে দেয়া ডা. পরিচয়ধারী জাহাঙ্গীরের প্রেসক্রিপশনে ভুল চিকিৎসা এবং ভুল ঔষধ দেয়ার বিষয়টি ধরা পড়ে।

 বুধবার এ রোগির অন্ডকোষে একটা ফোঁড়া নিয়ে তার কাছে গেলে তিনি এটাকে হার্ণিয়া রোগ সনাক্ত করে। আবার হার্ণিয়া রোগের চিকিৎসা অপারেশন কথিত এ ডাক্তার কত গুলো ঔষধ লিখে দেয়। যা

Ceftid- এন্টিবায়োটিক,Neprox-ব্যাথার ঔষধ,Fexo-এন্টিহিষ্টামিন (চুলকানির ঔষধ), Precodil- ষ্টেরোয়েড।

রোগির ব্যাথা অন্ডকোষ,O/E-on examination ডাক্তার রোগির অন্ডকোষ না দেখে দেখেছে, পালস, anaemia(রক্ত শূন্যতা)H &L (heart&Lung),temp.(তাপমাত্রা) দেখেছে,অথচ অন্ডকোষের রোগির অন্ডকোষটাই examine করেনি। পরে এ রোগী অন্য এক বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে গেলে ভুয়া ডাক্তার জাহাঙ্গীর ভুয়ামি আরো একবার ধরা পড়ে।

এব্যাপারে জাহাঙ্গীরের মোবাইল ফোন নাম্বারে যোগাযোগ করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুল রহমান সিদ্দিকী বলেন, এসব ভুয়া ডাক্তারে বিরুদ্ধে প্রশাসনে সহযোগিতা নিয়ে মাঝে মধ্যে আমরা অভিযান পরিচালনা করে তাদের শাস্তি জেল জরিমানা করি। কিন্তু পরে তারা জেল থেকে বেরিয়ে আবারও প্রতারণা শুরু করে। রাউজানে এ ভুয়া চিকিৎসকের নামে অসংখ্য অভিযোগ আমাদের কাছে আসছে।
শীঘ্রই আমরা এ ব্যবস্থা নেবো।

মতামত...