,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের রাউজানে ২ভাই হত্যার দায়ে ১জনের মৃত্যুদণ্ড

111aনিজস্ব প্রতিবেদক, ঢাকা, বিডি নিউজ রিভিউজ ডটকম::  চট্টগ্রামের রাউজানে ছোট দুই ভাইকে হত্যার দায়ে বড় ভাই আবুল কালামকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন আদালত।

চট্টগ্রাম দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবি-উজ-জামান মঙ্গলবার সকালে এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে আদালত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করেছেন।

চট্টগ্রাম জেলা অতিরিক্ত পিপি এ্যাডভোকেট সমীর দাশগুপ্ত দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, সম্পত্তির বিরোধকে কেন্দ্র করে ছোট দুই ভাইকে ছুরিকাঘাত করে হত্যার দায়ে আদালত বড় ভাইকে ফাঁসির রায় দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, রাউজান উপজেলার সুলতানপুর এলাকায় দারুল ইসলাম মাদ্রাসার পাশে কাজী বাড়িতে পারিবারিক সম্পত্তি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে এলাকার মৃত আব্দুল মালেকের ছেলেদের মধ্যে বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০১৩ সালের ২২ জুলাই সকালে ভাইদের মধ্যে ঝগড়ার এক পর্যায়ে বড় আবুল কালাম ছুরিকাঘাত করে ছোট দুই ভাই আবু সুফিয়ান (৪৮) ও আবু মোরশেদকে (৩৫) হত্যা করেন।

ঘটনার দিন সকালে বাড়ির চলাচলের রাস্তার জায়গা নিয়ে বিরোধকে কেন্দ্র করে আব্দুল মালেকের ছেলেদের মধ্যে সংর্ঘষ হয়। এ সময় বড় ভাইয়ের ছুরিকাঘাতে মেজ ভাই আবু সুফিয়ান ঘটনাস্থলেই নিহত হন। আহত ছোট ভাই মোরশেদুল আলম চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে মারা যান। এ ঘটনার পর বড় ভাই আবুল কালাম পালিয়ে যান।

এ ব্যাপারে রাউজান থানায় মামলা হলে পুলিশ আসামি আবুল কালামের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ আড়াই বছর মামলা চলার পর পুলিশ সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার এ রায় ঘোষণা করেন।

 

বি এন আর/১৬০২১৬/০০০৬৬/পি

মতামত...