,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বখাটেদের ভয়ে শিক্ষিকা ও বহু ছাত্রীর শিক্ষা জীবন বিপন্ন

রাঙ্গুনিয়া সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ  রাঙ্গুনিয়ার জঙ্গল সরফভাটায় স্থানীয় বখাটেদের উত্ত্যক্তের কারণে হাজি ছবিউল খাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকা ও একাধিক ছাত্রীর বিদ্যালয়ে যাওয়া বন্ধ হয়ে গেছে। ইভটিজিংয়ের প্রতিকার চেয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি নুরুল ইসলাম বাদি হয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, সরফভাটা ইউনিয়নের মীরের খীল গ্রামের ৮-৯ জন বখাটে দীর্ঘদিন যাবত বিদ্যালয়ে যাওয়ার পথে জনৈক শিক্ষিকা, ৪র্থ এবং ৫ম শ্রেণির একাধিক ছাত্রীকে উত্যক্ত করে আসছে। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রশাসনকে লিখিতভাবে জানানো হয়। পরিসি’তির উন্নতি না হওয়ায় শিক্ষিকা ও ছাত্রীরা বিদ্যালয়ে আসা বন্ধ করে দেয়।

হাজি ছবিউল খাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আছমা আকতার জানান, স্কুলে আসা-যাওয়ার পথে বখাটেরা মেয়েদের প্রায় সময় ইভটিজিং করে। বিদ্যালয় পরিচালনা কমিটি ও অভিভাবকদের সর্বসম্মতিক্রমে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর বখাটে-সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে। বখাটেদের উৎপাত বন্ধ করা না গেলে বিদ্যালয় বন্ধ রাখা ছাড়া উপায় থাকবে না বলে প্রধান শিক্ষিকা জানিয়েছেন।

মতামত...