,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামের সীতাকুন্ডে আনসারের গুলিতে ১ হত

policeনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামের সীতাকু-ে আনসারে গুলিতে এক গ্রামবাসী নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৫ জন। এঘটনার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রেখেছে হাজার হাজার মানুষ। নিহত কিশোরের নাম মো. ওসমান (১৪)। সোমবার বেলা ১২টার দিকে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর এলাকায় এ ঘটনা ঘটেছে।

সকালে সড়ক দুর্ঘটনায় সুমন নামে একজন শীপ ইর্য়াড শ্রমিক নিহত হওয়ার ঘটনায় ক্ষতিপূরণ দাবী করে এলাকার লোকজন বিক্ষোভ প্রদর্শন করলে কবীর স্টিল শীপ ব্রেকিং ইর্য়াডের কর্তব্যরত আনসার সদস্যরা গ্রামবাসীকে লক্ষ করে গুলি চালায়। এতে ৬ জন গ্রামবাসী আহত হয়। আহতদের হাসপাতালের নেয়ার পথে ওসমানের মৃত্যু হয়েছে বলে জানান এলাকাবাসী।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল আউয়াল জানান, সকালে কবির স্টিল মিলের একটি লরি চাপায় ঐ মিলের সুমন (২৮) নামে একজন শ্রমিক নিহত হয়। নিহত সুমন স্থানীয় বাসিন্দা তার প্রতিবাদে গ্রামবাসীরা কবির ষ্টিল শীপব্রেকিং ইর্য়াড ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকলে মিলের কর্তব্যরত আনসার সদস্যরা গুলি চালায়। এতে একজন নিহত হওয়ার খবর পেয়েছি। এলাকাবাসী মহাসড়ক অবরোধ করেছে। সেখানে অতিরিক্ত ফোর্স পাঠানো হয়েছে।

বার আউলিয়া হাইওয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ সালেহ আহমদ বলেন, সকালে শীতলপুর গামারীতলা কবির ষ্টিলের গাড়ী চাপায় ঐ মিলের শ্রমিক সুমন মারা যায় এবং তার ভাই আহত হয়। লরিটি আটক করা হলেও চালক পালিয়ে যায়। ঘটনার প্রতিবাদের এলাকাবাসী ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে। সকাল ১১ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বি এন আর/০০১৬/০০৩/০০২৮/০০৩৬১৫/এস

মতামত...