,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে অগ্নিকান্ডে অর্ধশতাধিক বসতঘর পুড়ে ছাই

fireনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক বসতঘর পুড়ে গেছে। বুধবার ভোরে জেলার রাঙ্গুনিয়ার মরিয়ম নগর রশিদিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তারা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করতে না পারলেও স্থানীয়দের দাবি কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাঙ্গুনিয়া ফায়ার স্টেশনের ইনচার্জ নারায়ন চক্রবর্তি খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে রাঙ্গুনিয়া, কাপ্তাই ও কালুরঘাট ইউনিটের চারটি গাড়ি প্রায় তিন ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।
পুড়ে যাওয়া ঘরের মধ্যে ৩২ টি কাঁচা ও ২টি মাটির ঘর। বিষয়টি আজকে আরো ভালো ভাবে খতিয়ে দেখে ক্ষয়ক্ষতি নিরূপন করা হবে বলে জানান দমকল বাহিনী।

রাঙ্গুগুনিয়া উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ জানান, আগুনে অর্ধশতাধিক বাড়িঘর পুড়ে গেছে। এতে গ্রামের অর্ধশত পরিবার পুরোপুরি নিঃস্ব হয়ে গেছে। আগুনে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্থদের সাহায্যে রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন এবং স্থানীয় সংসদ সদস্য ড. হাছান মাহমুদের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হয়েছে বলে তিনি জানান।

মতামত...