,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে আকস্মিক টেম্পু ধর্মঘটে যাত্রিদের দুর্ভোগ

aনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম ,  চট্টগ্রাম মহানগরীতে হঠাৎ করে টেম্পু ধর্মঘট চলছে। এতে করে সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। একজন পরিবহণ শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে পূর্ব কোন ঘোষণা ছাড়াই শহরে টেম্পু ধর্মঘট চলায় নাগরিক দুর্ভোগ বেড়ে যায়।

রোববার সকাল থেকে নগরীর চকবাজার, লালখান বাজার, দেওয়ানহাট, আগ্রাবাদ, বারিক বিল্ডিং এলাকায় দেখা গেছে টেম্পু চলাচলে বাধা এবং চলন্ত টেম্পু থামিয়ে মাঝপথে যাত্রীদের নেমে যেতে বাধ্য করতে পরিবহণ শ্রমিক পরিচয়ধারী কিছু নেতা। এতে টেম্পু চালকরাও প্রতিবাদ করতে থাকেন।

মাঝপথে টেম্পু থেকে নামিয়ে দেয়ায় কর্মমুখি সাধারণ মানুষ এবং স্কুল কলেজ গামী ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকরা বেকায়দায় পড়ে যায়। এনিয়ে যাত্রীদের সাথে টেম্পু চালকদের তর্কবির্তক এবং কোথাও কোথাও হাতাহাতির ঘটনার খবর পাওয়াগেছে।

দেওয়ান হাট এলাকায় টেম্পু চলাচলে বাধাদানকারী বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতা পরিচয়দানকারী মোহাম্মদ হারুণ জানায়,   শনিবার  রাতে ফেডারেশনের সহ-সম্পাদক নজরুল ইসলামের উপর সন্ত্রাসীরা চামলা চালিয়েছে। এর প্রতিবাদে এবং চার চাকার গাড়ি চলাচলে নিষেধাজ্ঞার দাবীতে টেম্পু চালকরা নিজ উদ্যোগেই আজ ধর্মঘট পালন করছে। কিছু চালক তা না মেনে গাড়ি রাস্তায় বের করেছে। তাদের বাধা দেয়া হচ্ছে বলে জানান এ নেতা।

লালখান বাজার এলাকায় টেম্পু থেকে নামিয়ে দেয়া মহিলা যাত্রী রোকেয়া বেগম জানান, আমি ব্যাংকে চাকুরী করি। আজ এমনিতে দেরী হয়ে গেছে তার উপর মাঝপথে গাড়ি থেকে নামিয়ে দিচ্ছে। এখন কিভাবে অফিসে যাবো বুঝতে পারছিনা। বাসেতো উঠাই যায় না।

এদিকে পরিবহণ শ্রমিক নেতা নজরুলের উপর হামলার প্রতিবাদে বিকেলে নগরীর দেওয়ানহাট এলাকায় সমাবেশ ডেকেছে শ্রমিকরা। তারা বলেছে হামলাকারীদের গ্রেফতার না করলে এবং চার চাকার যান চলাচল বন্ধ না করলে সমাবেশ থেকে আরো কঠোর কর্মসূচি আসবে।

 

বি এন আর/০০১৬০০৩০০২০/০০০৩১৭/এস

মতামত...