,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে আজ হেফাজতের ২ দিনের সম্মেলন

Hefajotনিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,১৪, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):চট্টগ্রামে  আজ বৃহস্পতিবার থেকে দু’দিনের সম্মেলন ডেকেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সংগঠনের আমির শাহ আহমদ শফীর আহ্বানে চট্টগ্রামের লালদীঘি ময়দানে এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছ।

ধর্মীয় নানা ইস্যুতে উগ্র কর্মসূচির মাধ্যমে আলোচনায় আসা হেফাজতে ইসলাম বেশ কিছুদিন এক রকম চুপচাপ ছিল। অরাজনৈতিক দাবি করে আসা সংগঠনটি চার বছর আগে লালদীঘিতে প্রথম বড় ধরনের সমাবেশের মাধ্যমে নিজেদের অবস্থান জানান দেয়। ২০১৩ সালের ৫ মে ঢাকার শাপলা চত্বরে সমাবেশের পর ব্যাপক তান্ডবের ঘটনায় সরকারের কঠোর পদক্ষেপে কোনঠাসা হয়ে যায়। চট্টগ্রামের হাটহাজারীর দারুল ইসলাম মঈনুল ইসলাম মাদ্রাসাটি সংগঠনের প্রধান কার্যালয় হিসাবে পরিচিত ।

এই মাদ্রাসার পরিচালক শাহ আহমদ শফি , মুহাদ্দিস জুনায়েদ বাবুনগরী হেফাজতের আমির,মহাসচিবের দায়িত্বে আছেন।সম্মেলনটি এমন সময়ে হতে যাচ্ছে যখন কওমিপন্থি সবচেয়ে বড় রাজনৈতিক দল ইসলামী ঐক্যজোটের মূল অংশটি বিএনপি নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে এলো।

সম্মেলনে হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও ভারতের বিখ্যাত দু’জন আলেমও উপস্থিত থাকবেন বলে জানা গেছে। সম্মেলনে সংগঠনের সকল নেতা-কর্মী ও দেশের তৌহিদি জনতার প্রতি শরিক হয়ে সম্মেলনকে সফল করার আহ্বান জানিয়েছেন।

চট্টগ্রামের হাটহাজারীস্থ দারুল উলুম মাদ্রাসায় হেফাজতের কেন্দ্রীয় কার্যালয় আমির আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলন বাস্তবায়ন কমিটির উপস্থিত ছিলেন-সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মহাসচিব আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মহানগর সভাপতি ও নায়েবে আমির মাওলানা তাজুল ইসলাম, মাওলানা মুঈনুদ্দীন রুহি, মাওলানা কাতেব ইলিয়াছ ওচমানী, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হাজী মোজাম্মেল হক, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আ ন ম আহমদ উল্লাহ, মাওলানা আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা ইউনুছ প্রমুখ।

বৈঠকে মহানগর কমিটির নেতৃবৃন্দ সম্মেলন বায়স্তবায়নের প্রস্তুতিমূলক পরিস্থিতি ও প্রচারণামূলক নানা উদ্যোগের কথা হেফাজত আমিরের সামনে তুলে ধরেন।

হেফাজত আমিরকে সম্মেলন বাস্তবায়ন কমিটির সেক্রেটারি মাওলানা মুঈনুদ্দীন রুহি জানান, সুষ্ঠুভাবে সম্মেলন আয়োজনসহ সার্বিক শৃঙ্খলা রক্ষার জন্যে ইতোমধ্যেই ৩০০ জন স্বেচ্ছাসেবক ঠিক করা হয়েছে। আর নিরাপত্তার জন্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। পুলিশ প্রশাসন থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।

মাওলানা মুঈনুদ্দীন রুহি বলেন, ‘মঞ্চ নির্মাণসহ শামিয়ানা টানানো ও মাইক লাগানোর কাজ শুরু হয়েছে। সম্মেলনে ভারতের জমিয়তে ওলামায়ে হিন্দ-এর সভাপতি ও দারুল উলুম দেওবন্দের অন্যতম মুহাদ্দিস আওলাদে রাসূল (সা.) আল্লামা সৈয়দ আরশাদ মাদানী এবং জমিয়তে ওলামায়ে হিন্দ-এর সেক্রেটারি জেনারেল খতিবে ইসলাম আল্লামা আব্দুল আলীম ফারুকী শরিক থাকবেন।’

বৈঠক শেষে হেফাজতের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাদী জানান, দুই দিনব্যাপী লালদীঘির ময়দানের সম্মেলনে হেফাজত আমির ও কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। দু’জন সম্মানিত বিদেশি মেহমানও বক্তব্য রাখবেন। সম্মেলনে নাস্তিক্যবাদীদের নানা অপতৎপরতা সম্পর্কে জনগণকে সতর্ক করার পাশাপাশি দেশব্যাপী সাংস্কৃতিক আগ্রাসন ও মুসলমানদের ইমানি চেতনাবোধ ধ্বংস করার ষড়যন্ত্র নিয়েও সকলকে সজাগ থাকতে বলা হবে। পাশাপাশি ইমান-আকিদা-সংক্রান্ত বিষয়াবলি এবং দেশ ও জাতীয় স্বার্থসংশ্লিষ্ট দিক নিয়ে নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখা হবে।

 

মতামত...