,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে আ’লীগের ৫১ বিদ্রোহী বহিষ্কার হচ্ছেন

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, চট্টগ্রামের  ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ৮ থানায় ৫১ জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কারের জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। আগামী ২৮ মে পঞ্চম ধাপে এবং ৪ জুন ষষ্ঠ ধাপে দক্ষিণ চট্টগ্রামের ৭ উপজেলা ও এক থানায় ইউপি  নির্বাচনে কেন্দ্র থেকে আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থীদের বিরুদ্ধে এরা বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছে এবং বারবার তাগাদা দেওয়ার পরও  প্রার্থীতা প্রত্যাহার না করায় ২২ মে দক্ষিণ জেলা আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় বহিষ্কারের চূড়ান্ত সিদ্ধান্ত করা হয়।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণে সম্পাদক মফিজুর রহমান জানান, কেন্দ্র থেকে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের বিরুদ্ধে যারা নির্বাচন করছেন সেসব বিদ্রোহী প্রার্থীদের ও এসব বিদ্রোহী প্রার্থীদের যে নেতারা সরবে-নিরবে সহযোগিতা করছেন তাদের বহিষ্কার করা হবে। তিনি বলেন, তৃণমূলের মতামত নিয়ে দলের ত্যাগী নেতা-কর্মীদেরকে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনা প্রার্থী মনোনয়ন দিয়েছেন। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থা নেওয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাতকানিয়ায় আসন্ন ইউপি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে  ১১ জন বিদ্রোহী প্রার্থীকে দলের সকল পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে তারা হলেন, চরতীতে মমতাজ উদ্দিন (আনারস), কাঞ্চনায় মিজানুর রহমান মারুফ (আনারস), আমিলাইশে এসএম হারুন (মোটর সাইকেল), এইচ এম হানিফ (আনারস) মাদার্সায় রিদুয়ানুল হক (আনারস), কেঁওচিয়ায় আবু ছালেহ শান (মোটর সাইকেল), মনির আহমদ(ঘোড়া) মাহবুবুর রহমান (টেবিল ফ্যান) বাজালিয়ায় নুরুল আমিন সিকদার (আনারস) সাতকানিয়া সদরে নেজাম উদ্দিন (আনারস), পুরানগড়ে রাশেদুল করিম চৌধুরী (আনারস)।

 বোয়ালখালীতে ৩ জন ও পটিয়ায় ৪ জন, বাঁশখালী উপজেলায় ১২ জন ও আনোয়ারা উপজেলায় ১২ জন বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কারের জন্য সিদ্ধান্ত হয়। আনোয়ারার উপজেলা সদর ইউনিয়নে ৫ জন, চাতরীতে ১ জন, বৈরাগে ১ জন, বারশতে ১ জন, বারখাইনে ২ জন, বটতলীতে ১ জন, জুঁইদন্ডিতে ১ জন।

লোহাগাড়ার পদুয়া ইউয়িনে ২, চন্দনাইশে ২ ও  কর্ণফুলী থানায়  ৫ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে।

 

মতামত...