,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে আ লীগ শহীদ মিনারে, বিএনপির কাজীর দেউরিতে সমাবেশ

240নিজস্ব প্রতিবেদক,ঢাকা,৫, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::  আজ ৫ জানুয়ারিকে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপি উভয় সংগঠনকেই চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি দিয়েছে মহানগর পুলিশ। আওয়ামী লীগকে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে এবং বিএনপিকে কাজীর দেউরিতে নাসিমন ভবনের সামনে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে দুই সংগঠনই সমাবেশ করবে। বিকেল পাঁচটার মধ্যে আয়োজন শেষ করাসহ ৯ শর্তে নগর বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। শর্তগুলোর অন্যতম হচ্ছে নূর আহমেদ সড়কের কাজীর দেউড়ি মোড় থেকে নেভাল একাডেমি পর্যন্ত অংশের মধ্যেই সমাবেশ করতে হবে। তবে কাজীর দেউড়ি চত্বর এলাকায় সমাবেশ করতে নিষেধ করা হয়েছে। পাশাপাশি যান চলাচলে যেন বিঘ্ন না ঘটে সে বিষয়টি খেয়াল রাখতে হবে বলে শর্তে উল্লেখ করা হয়। গত রাত আটটায় এসব শর্ত দিয়েই অনুমতি দেয়া হয়। এসব শর্ত মেনেই আজ দুপুর ২টায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবেন বলে জানিয়েছেন নগর বিএনপির শীর্ষ নেতারা। এছাড়া উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আলাদাভাবে সমাবেশ করবে।

দশম জাতীয় সংসদের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ দিনটিকে গণতন্ত্রের বিজয় দিবস হিসেবে উদযাপন করবে। আজ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ সমাবেশ ও আনন্দর‌্যালি বের করবে। নগর আওয়ামী লীগকে আজ বিকাল ৩টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সমাবেশের অনুমতি দেয়া হয়েছে। সমাবেশে নগরীর সকল ওয়ার্ড, থানা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের মিছিলসহকারে উপস্থিত থাকার জন্য নগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন অনুরোধ জানিয়েছেন। এছাড়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আজ বিকাল ৩টায় নিউ মার্কেটের সামনে থেকে আনন্দর‌্যালি ও আলোচনা সভা এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগ আন্দরকিল্লাস্থ দলীয় কার্যালয়ে বিকাল তিনটায় আলোচনা সভার আয়োজন করেছে।

গতবছর বিএনপিসহ ২০ দলীয় জোট যৌথভাবে সমাবেশ করলেও এবার শুধুমাত্র বিএনপির ব্যানারে সমাবেশ হবে বলে জানানো হয়েছে। সমাবেশ করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছেন বলেও জানান দলটির নেতাকর্মীরা। গতকাল বিকেল তিনটায় দলটির নগর সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় প্রস্তুতিমূলক সভাও অনুষ্ঠিত হয়। নগর বিএনপির শীর্ষ নেতারা জানিয়েছেন, বহুল আলোচিত ৫ জানুয়ারি আজ। বিএনপি ‘গণতন্ত্র হত্যা দিবস’ ঘোষণা দিয়ে কর্মসূচি পালন করবে।

 

মতামত...