,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ইউএসটিসি’র উপার্চায অবরুদ্ধ

ustcনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ বেসরকারী চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(ইউএসটিসি)’র একটি নতুন ভবনের নির্মাণ কাজ সম্পন্ন না করে এবং সেই সাথে ওই ভবনের লিফট স্থাপন এবং শিক্ষক সংকট নিরসন না করে শিক্ষার্থীদের স্থানান্তর করার সিদ্ধান্ত নেওয়ায় উপার্চায অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়–য়াকে অবরুদ্ধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা।

শনিবার বেলা ১১টা থেকে প্রায় দেড়শ জনের মত শিক্ষার্থী উপাচার্য ভবনে জড়ো হয়ে বিক্ষোভ করলে এসময় ভিসি অবরুদ্ধ হয়ে পড়েন।

ফার্মেসি বিভাগের ৪র্থ সেমিস্টারের এক শিক্ষার্থী বিডিনিউজ রিভিউজকে অভিযোগ করে বলেন, “আমরা সেমিস্টারের সব বেতন-ফি দিয়েও ক্লাস সুযোগ-সুবিধা পাচ্ছিনা। সামনে আমাদের পরীক্ষা।এর মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের নতুন ভবনে শিফট করার ব্যবস্থা নিয়েছেন। যেখানে শিক্ষকের সংকট, ভবনের কাজ পুরোপুরি শেষ হয়নি এবং লিফটেরও সমস্য আছে। কর্তৃপক্ষ জানিয়েছেন আমরা( ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা) শিফট না করলে আমাদের ক্লাস-পরীক্ষা স্থগিত করা হবে। তাই আমরা বাধ্য হয়ে ভিসির ভবনে অবস্থান নিয়েছি।”

ওই শিক্ষার্থী আরো জানিয়েছেন, বিক্ষোভ কর্মসূচী চলাকালীন সময়ে শিক্ষকদের মধ্যে একটা বৈঠক হয়েছে পরে লিনা ম্যাডাম আমাদেরকে পাঁচ দিনের মধ্যে এ ব্যাপারে ভালকিছু জানাবেন বলে আশ্বাস দিয়েছেন।

তবে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর বদরুল আমিন ভুঁইয়্যা বিডিনিউজ রিভিউজকে জানান,ফার্মেসি বিভাগের কিছু ছাত্র তাদের দাবি-দাওয়া নিয়ে উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিল।তাদের দাবির ব্যাপারে তিনি জানান,নতুন ভবনটিতে একটি লিফট ইতোমধ্যে চালু আছে।আরো তিনটি নতুন লিফট স্থাপনের কাজ চলছে।তিনি আরো জানান,ঐ ভবনটিতে আরো কয়েকটি বিভাগ আছে সমস্যা হলে তাদেরও হওয়ার কথা।এ ব্যাপারে বিভাগীয় প্রধানের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

এই ব্যাপারে খুলশী থানার এএসআই(সহকারী উপ-পরিদর্শক) মহিউদ্দিন বিডিনিউজ রিভিউজকে জানান, শিক্ষার্থীদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত তারা নতুন ভবনে শিফট করতে আগ্রহী নয়।কিন্তু কর্তৃপক্ষ চায় তারা আগে শিফট করুক পরে সমস্যা সমাধান করা হবে।এ নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সমস্যা সৃষ্টি হয়।পরে তারা ভিসিকে তার কক্ষে অবরুদ্ধ করে বিক্ষোভ করে। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে বলে জানান তিনি।

 

মতামত...