,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে এস আলম বিদ্যুৎ কেন্দ্রের পক্ষে মহিউদ্দিনের নেতৃত্বে মানববন্ধন

al mu chyনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ প্রকল্পের পক্ষে জনমত গড়তে এবার নগরীতে মানবন্ধনের আয়োজন করা হয়েছে। সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রামের সর্বস্তরের জনগন এর নামে আয়োজিত মানববন্ধনে দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারা, বাঁশখালী পটিয়া, লোহাগাড়া, কর্ণফুলি থানাসহ বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মী এবং সামাজিক ও পেশাজীবী সংগঠনের বিপুল সংখ্যক লোকজন উপস্থিত ছিলেন।

মানববন্ধনে মহিউদ্দিন চৌধুরী বলেন, সরকার চায় বিদ্যুৎ সংকট নিরসন করতে। আর এজন্য বিভিন্ন ধরনের প্রদক্ষেপ নিতে হয়। আমরা মনে করেছিলাম বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র প্রকল্পটি হলে বিদ্যুৎ সংকট নিরসন হবে। কিন্তু কিছু মানুষকে ভুল বুঝিয়ে প্রকল্পের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে।

তিনি বলেন, দেশের উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। কিন্তু একটি গোষ্ঠী দেশের উন্নয়ন সহ্য করতে পারছে না। তারা চায় না দেশ সামনে দিকে যাক। তাই সরকারের উন্নয়ন কাজে তারা ষড়যন্ত্র করছে। সাধারণ মানুষকে পুঁজি করে বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্র বাতিলে এসব গোষ্ঠী চেষ্টা চালিয়ে যাচ্ছে। ‘সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের মধ্যে এটিও ছিল একটি প্রকল্প। সরকার চাই দেশে চলমান বিদ্যুৎ সংকট নিরসন হউক। কোনো কিছু না বুঝে এর বিরোধীতা করা ঠিক নয়।’

এছাড় মানবন্ধন চলাকালে বিদ্যুৎ উন্নয়নের পক্ষে বাঁশখালি গন্ডামারা এলাকার কয়েকজন যুবক বক্তব্য রাখেন।

মানববন্ধন শেষে মহিউদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি মিছিল প্রেসক্লাব থেকে জামালখান, চেরাগী পাহাড়, মোমিন রোড়, আন্দরকিল্লা লালদীঘি এলাকায় গিয়ে শেষ হয়।

বিএন আর/০০১৬/০০৪/০০১১/০০৪৯১৭/এস

মতামত...