,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে কোরবানীর পশুর বর্জ্য অপসারণ প্রায় সম্পন্নঃ মেয়র

cনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, বন্দর নগরী চট্টগ্রামের কোরবানীর পশুর বর্জ্য প্রায় অপসারণ হয়ে গেছে। মঙ্গলবার বিকালে নগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে ওয়াসা মোড়ে সিটি করপোরেশনের কন্ট্রোল রুমের সামনে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মেয়র আ জ ম নাছির উদ্দিন সাংবাদিকদের বলেন, পরিকল্পনা অনুযায়ী বর্জ্য অপসারন কার্যক্রম এগিয়ে চলছে, বিকাল চারটার মধ্যে প্রায় সব বর্জ্য অপসারন করা হয়ে গেছে, অলিগলির ভিতর থেকে নগরবাসীরা এখনো কিছু বর্জ্য প্রধান প্রধান সড়কের পাশে এনে রাখছে, সাথে সাথে পরিচ্ছন্ন কর্মীরা সেসব গাড়ীতে তুলে নিয়ে আসছে।”

“সকালের দিকে যেসব পশু জবাই হয়েছে সেগুলোর বর্জ্য অপসারন সম্পন্ন হয়েছে, দুপুরের দিকে অনেক নগরবাসী কোরবানি দিয়েছে, বিকাল থেকে  সন্ধ্যা পর্যন্ত এসব বর্জ্য সরানো হচ্ছে, উল্লেখ করেন তিনি।

আ জ ম নাছির আরো বলেন, “নগরীকে পরিচ্ছন্ন রাখতে নগরবাসী গুরুত্বপূর্ণ অবদান রেখেছে, সেই জন্য তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।

মঙ্গল বর বিকাল তিনটার দিকে মেয়র নগরীর ওয়াসার মোড়, আগ্রাবাদ, নারিকেল তলা, অলংকার মোড় ও জিইসি এলাকা পরিদর্শন করে সরেজমিনে বর্জ্য অপসারন কার্যক্রম প্রত্যক্ষ করেন। স্ব স্ব এলাকার ওয়ার্ড কাউন্সিলর ও করপোরেশনের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

নগরীকে পশুর বর্জ্য মুক্ত রাখতে সিটি করপোরেশনের প্রায় চার হাজার কর্মী  মাঠে নেমেছে সকাল আটটা থেকে। বর্জ্য অপসারনে মোতায়ন করা হয়েছে দুই’শ গাড়ী।

করপোরেশনের কর্মকর্তারা বলছেন, নগরীতে সোয়া এক লাখ পশু কোরবানী হয়েছে, যেগুলো থেকে প্রায় তিনহাজার টন বর্জ্য বের হয়েছে। এসব বর্জ্য হালিশহরের আনন্দ নগর ও বায়েজীদ থানার আরেফীন নগরের ডাম্পিং গ্রাউন্ডে রাখা হয়েছে।

মঙ্গলবার যথাযথ মর্যাদা ও ধার্মীয় ভাব-গাম্ভীর্যের সাথে ঈদুল আযহা পালিত হয়েছে। ঈদের নামায়ের শেষে মুসলমানরা তাদের সামর্থ্য অনুযায়ী পশু কোরবানী দিয়েছেন।

 

মতামত...