,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ক্যারিয়ার ফেষ্ট ৬, ৭ মে

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, দেশের অন্যতম এবং প্রথম অনলাইন জব পোর্টাল জবস বিডি ডটকম চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সহযোগিতায় চট্টগ্রামে প্রথম বারের মত বৃহৎ পরিসরে আগামী ৬ ও ৭ মে ২০১৬ ।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে সকাল ১০ টা থেকে রাত পর্যন্ত আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার মেলা। ১২ এপ্রিল  মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন জবস বিডি ডট কম এর প্রধান নির্বাহী কর্মকর্তা কে এম হাসান রিপন। এতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো.শফিউল আলম, এ সিসিএ এর বিজনেস রিলেশনশীপ ম্যানেজার মাজহারুল ইসলাম, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী পরিচালক আমেন হাসান, বেসিস চট্টগ্রামের কনভেনার মো. ইমরুল ইসলাম চৌধুরী, বি এস এইচ আর এম এর চেয়ারম্যান ড. ফরিদ এ আহমেদ, ডি ইঞ্জিনিয়ার্স ক্লাব এর সভাপতি সোমেন কানুনগো এবং বিশেষ প্রতিনিধি আবুল হাসনাত সোহাগ সহ অন্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে বলা হয় ৬ ও ৭ মে নগরীর প্রায় একশত কর্পোরেট হাউস সহ নামী দামী প্রতিষ্ঠান ক্যারিয়ার মেলায় অংশ নেবে। ক্যারিয়ার ফেষ্ট এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মধ্যে এক সেতুবন্ধন রচনা করবে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকুরির সন্ধান করে নিতে পারবে। নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পাবে। চাকরি দাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করার সুযোগ পাবে। মেলায় তাৎক্ষনিক স্বাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরী, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন, পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুন নেতৃত্ব ও তরুন উদ্যোক্তা পুরস্কৃত হবে। এ ছাড়াও মেলায় থাকবে চাকুরি প্রার্থী, চাকরি দাতার বিশেষ সাক্ষাৎকার, ষ্পট রিক্রুটমেন্ট, নেটওয়ার্কিং, যোগাযোগ বন্ধনের সুযোগ, বিভিন্ন সেক্টরে কর্মরত উদ্যোক্তাদের সাথে সাক্ষাতের সুযোগ, অনলাইনে সিভি জমাদান ও দেশ বিদেশের নামকরা প্রশিক্ষকদের বিভিন্ন ট্রেনিং এ অংশ গ্রহণ করার সুযোগ।
সংবাদ সম্মেলনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, শিক্ষিত ও উচ্চ শিক্ষিত যুবকদের ক্যারিয়ার গড়ে তোলার জন্য কর্মক্ষেত্র অপরিহার্য। চট্টগ্রামে জবস ডটকম চাকুরীর সুযোগ সৃষ্টির এ আয়োজন প্রশংসনীয় বলে মন্তব্য করেন মেয়র। তিনি বলেন, অর্থনীতির লাইফ লাইন চট্টগ্রাম। চট্টগ্রাম বন্দর দিয়ে ৮৪ ভাগ আমদানী রপ্তানী হয়। সুযোগ ও সম্ভাবনার চট্টগ্রামে যুবকদের ক্যারিয়ার গড়ার যথেষ্ট সুযোগ রয়েছে।

বিএন আর/০০১৬/০০৪/০০১২/০০৪৯৪৭/এস

মতামত...