,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে গুলজার টাওয়ারের নকশা বহির্ভূত অংশ গুঁড়িয়ে দিল সিডিএ

aনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম,  চট্টগ্রাম মহানগরীর চকবাজার  থানাধীন গুলজার টাওয়ারের সামনে নকশা বহির্ভূত পাঁচটি দোকান গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। বুধবার সিডিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট খিন ওয়ান নু’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে অবৈধ দোকানগুলো গুঁড়িয়ে দেওয়া হয়।

জানা গেছে, গুলজার টাওয়ারের মূল নকশার বাইরে কয়েক সপ্তাহ ধরে ইট-সিমেন্ট দিয়ে দোকানগুলো তৈরি করা হচ্ছিল। মেডিক্যালের পূর্ব গেট থেকে গুলজার টাওয়ার পর্যন্ত অভিযান চলাকালে বিষয়টি ম্যাজিস্ট্রেট দেখতে পান। এ সময় সিডিএর বুলডোজার ও শ্রমিকদের দিয়ে তাৎক্ষণিকভাবে পাঁচটি দোকান গুঁড়িয়ে দেওয়া হয়। এখানেই শেষ নয়, গুলজার টাওয়ারের মালিক মো. ইয়াহিয়া খানের কাছ থেকে সিডিএর অনুকূলে ক্ষতিপূরণ আদায় করা হয় ১ লাখ টাকা।

অনুমোদন ছাড়া মোবাইল টাওয়ার বসানো, চারপাশে পর্যাপ্ত জায়গা না রেখে ভবন তৈরি করায় শাহ নওয়াজ কমপ্লেক্সকে ১ লাখ টাকা এবং এমএ গাফফারের নির্মাণাধীন একটি ভবনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহায়তা দেন সিডিএর ডেপুটি চিফ টাউন প্ল্যানার শাহীনুল ইসলাম খান, অথরাইজড অফিসার মোহাম্মদ ইলিয়াস, মোহাম্মদ শামীম, সহকারী অথরাইজড অফিসার তানজীব হোসেন, মো. ওসমান, সেকশন অফিসার সাদেকুর রহমান, ইমারত পরিদর্শক আবদুর রশিদ, কামরুল হক চৌধুরী, স্বপন কুমার ভৌমিক, শাহাদাত হোসেন ও পেশকার ফয়েজ আহামদ।

অননুমোদিত নকশায় ভবন নির্মাণ, নির্মাণাধীন ভবনের নকশা না মানা, নকশা বর্হিভূত স্থাপনা এবং পর্যাপ্ত পার্কিং স্পেস না রাখা কিংবা পার্কিং স্পেসের বিকল্প বা বাণিজ্যিক ব্যবহারের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করছে সিডিএ।

 

বি এন আর/০০১৬০০৩০০২৩/০০০৩৮৮/এস

মতামত...