,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে গ্যাসের তীব্র সংকট, রান্না হচ্ছে মাটির চুলোয়

gass sankt matir rannabnr ad 250x70 1বাবুল হোসেন বাবলা, নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ বন্দর নগরী চট্টগ্রামে আবারো তীব্র গ্যাস সংকট শুরু হয়েছে। জামাল খান, কাজীর দেওরি,লালখান বাজার, দেওয়ানহাট, কোতোয়ালী বন্দর ইপিজেড থানাধীন ৩৯ নং ওয়াডের সর্বউত্তরে নিউমুরিং এলাকায় বেশ কিছুদিন যাবত তীব্র গ্যাসের সংকট চলছে।গ্যাসের চাপ কম হওয়ায় গ্যাসের চুলোয় আগুন জালানো যাচ্ছে না।  বন্দর এলাকায় লক্ষ লক্ষ গার্মেন্টস শ্রমিক,স্থায়ী ও  ভাড়ায় বসবাস রত জনসাধারণের দৈনিক রান্না –বান্না ,গৃহস্থলি কাজ প্রায় বন্ধ । আর নিয়মিত গ্যাস না থাকায় গার্মেন্টস অধুসিত এলাকায় প্রতিদিন সকালে নাস্তা কিংবা আহার না সেরেই কাজে যোগদান করছে বলে জানা গেছে ।
গ্যাসের এই চাহিদা ,সংকট নিরাসন করার্থে কর্ণফুলি গ্যাস কোং কে লিখিত জানালেও দীর্ঘ কয়েক মাস যাবত কোন প্রতিকার পাওয়া যায়নি বলে ভুক্তভোগীরা জানিয়েছেন ।

গ্যাস সংকট নিরসনের দাবি জানিয়ে এলাকার সাংসদ এম.এ. লতিফ কর্তৃপক্ষের কাছে ডি.ও ৩২/১৫স্মারক নংমূলে ইস্যু করলে দীর্ঘ বৎসর পেরিয়ে গেলেও কোন সুফল আসেনি ।

চসিক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন সংকট নিরাসনের জন্য টেলিফোনে কর্ণফুলি গ্যাস কোং এর এম.ডি কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলেছেন সেটিও বাস্তবায়নে কর্ণফুলি গ্যাস বিতরণ বিভাগ ব্যর্থতার পরিচয় দেন ।
৩৯নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউল হক সুমন, ইপিজেড থানা আঃ লীগ আহবায়ক হাজ্বী হারুন উর রশিদ সর্বশেষ উদ্যোগ নিয়েও কর্ণফুলি গ্যাস  এর ঘুম ভাংছে না । এলাকা বাসি জানান গ্যাস নস দিলেও মাস শেষে ঠিকই গ্যাস বিল চলে আসে এবং গ্রাহক তা পরিশোধও করছেন । উল্লেখ্য যে, সপ্তহের প্রতি শুক্রবার ও শনিবার এবংসরকারী যেকোন ছুটির দিনে গ্যাস মিটি মিটি থাকলে ও সন্ধ্যায় তাও বন্ধ হয়ে যায়।
তাই দ্রুত ব্যবস্থা নিয়ে নিউমুরিং ও দক্ষিণ হালিশহর বাসী কে গ্যাস সংকট থেকে পরিত্রান দিয়ে স্বভাবিক জীবন-যাপনে সহায়তা করার জোর দাবি জানানো হয়।

মতামত...