,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে গ্রেফতারকৃত আনারুল্লাহ’র ৪ জন ফের রিমান্ডে

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামের সীতাকুন্ড থেকে গ্রেফতার করা আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে দ্বিতীয় বারের মত রিমান্ডে নিয়েছে পুলিশ। রবিবার বিকালে পুলিশের আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের বিচারিক হাকিম হোসেন মোহাম্মদ রেজা ৩দিনের রিমা-ের আদেশ দেন।

এর আগে সীতাকু- থানায় সন্ত্রাস দমন আইনে দায়ের হওয়া একটি মামলায় এই চারজনকে পাঁচদিনের রিমা-ে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

রিমা-ে নেয়া ৪ জন হলেন, মো. শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মো. ইসলাম (৪১) ও মুছা ইবনে উমায়েরকে (২৫)

চট্টগ্রাম জেলা আদালতের পুলিশ পরিদর্শক এইচ এম মশিউর রহমান বলেন, সীতাকু- থানায় দায়ের হওয়া অস্ত্র মামলায় চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য দশদিনের রিমা-ের আবেদন জানিয়েছিলেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তিনদিনের রিমা- মঞ্জুর করেছেন।

উল্লেখ্য গত ৮ এবং জুলাই পৃথক অভিযান চালিয়ে সীতাকু-ের বাড়বকু- এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ৮ জুলাই বাড়বকু- বাজারের পূর্ব পাশে একটি গোপন আস্তানায় ৩ জনকে আটকের পর ১১জুলাই দ্বিতীয় দফা অভিযান চালিয়ে একই স্থান থেকে আনসারুল্লাহ বাংলা টিমের বায়তুল মাল সম্পাদক মুছা ইবনে উমায়েরকে (২৫) গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে চারটি চাপাতি ও চারটি কিরিচ, ছয়টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ট্যাব এবং বেশকিছু সাংগঠনিক ও ইসলামী বই উদ্ধার করা হয়। পরে পুলিশ বাদিহয়ে তাদের বিরুদ্ধে সীতাকু- থানায় অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলা দায়ের করে।

মতামত...