,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে জামাত নেতা শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে পরোয়ানা

sajan chyনিজস্ব প্রতিবেদক , চট্টগ্রাম , বিডি নিউজ রিভিউজ ডটকম::  চট্টগ্রামে জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে আদালত। ২০১৩ সালের ২৫ মার্চ জামায়াতের হরতাল চলাকালীন নগরীর চান্দগাঁও এক কিলোমিটার এলাকায় টমটম চালক মো. মুসা হত্যা মামলায় প্রধান আসামী তিনি।

মঙ্গলবার দুপুরে মহানগর দায়রা জজ মোহাম্মদ শাহনুর এ আদেশ দেন । মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

টমটম চালক মুসাকে শরীরে পেট্রোল ঢেলে আগুনে পুড়িয়ে হত্যা করে জামায়াতের পিকেটাররা। এ ঘটনায় চান্দগাঁও থানার এএসআই মেহেদী হাসান বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় মহানগর জামায়াতের নায়েবে আমীর মো. শাহজাহান চৌধুরীসহ  ১৫ জনকে আসামি করা হয় ।

বিস্ফোরক আইনের ৩/৬, দন্ডবিধির ৪৩৫ ধারা ও ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

পরবর্তীতে ২০১৫ সালের ২৩ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই সজল কান্তি দে শাহজাহান চৌধুরীসহ মোট ২৬ জনের বিরুদ্ধে অভিযোপত্র দাখিল করেন। মঙ্গলবার অভিযোগ গঠনের জন্য মামলাটি মহানগর দায়রা জজ শাহনুরের আদালতে উপস্থাপন করা হয়।

জানাগেছে ২০১২ সালের ১৩ অক্টোবর শাহজাহান চৌধুরীকে ঢাকার গোয়েন্দা পুলিশ গ্রেফতার করেছিল। গ্রেফারের পর তাঁকে ওই বছরের ১৯ সেপ্টেম্বর নগরের মুরাদপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পরে আরও কয়েকটি মামলায় তাঁকে গ্রেফতার দেখানো হয়।
পরে হাইকোর্ট থেকে জামিন পেয়ে চট্টগ্রাম কারাগার থেকে মুক্তি পেয়ে বেরিয়ে যান। এর পর থেকে তিনি পালাতক রয়েছেন বলে জানান পুলিশ।

 

বিএনআর/১৬২৯/০০১৬ /সি

মতামত...