,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে জাল টাকায় মোবাইল কিনতে গিয়ে ৩ যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ চট্টগ্রামে জাল নোট ব্যবহার করে মোবাইল কিনতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে তিন যুবক।

শুক্রবার ১৫ জুলাই গভীর রাতে নগরীর আকবর শাহ থানার সিডিএ এক নম্বর রাস্তার মাথা এলাকায় জাল টাকা দিয়ে মোবাইল কিনতে গিয়ে ধরা পড়ে মো.সানি (১৯) নামে এক যুবক।

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আকবর শাহ থানা পুলিশ জাল নোট ব্যবহারকারী চক্রের সদস্য রকিবুল ইসলাম মুন্না (১৮) ও শহীদুল ইসলাম সাগরকে (২১) গ্রেফতার করে।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ বিডিনিউজ রিভিউজকে বলেন, বিক্রয় ডটকম ওয়েবসাইটে একটি মোবাইল বিক্রির বিজ্ঞাপন দিয়েছিল মাঈনুদ্দিন চিশতি নামে এক যুবক। সেটা দেখে সানি, মুন্না ও সাগর জাল নোট দিয়ে মোবাইলটি কেনার পরিকল্পনা নেয়।  এরপর তিনজন মোবাইল কিনতে গিয়ে ১৪টি এক হাজার টাকার জাল নোট মাঈনুদ্দিনকে দেয়ার পর তার সন্দেহ হয়।  এসময় স্থানীয় লোকজন সানিকে ধরে ফেলে।  বাকি দুজন পালিয়ে যায়।  পরে আমরা অভিযান চালিয়ে মুন্না ও সাগরকে আটক করেছি।

সানি, সাগর এবং মুন্না তিনজনই নগরীর আকবর শাহ থানার মোস্তফা হাকিম ডিগ্রি কলেজের পাশের এলাকায় থাকে।

পুলিশের জিজ্ঞাসাবাদে সানি জানিয়েছে, তারা দীর্ঘদিন ধরে জাল নোট ব্যবহার করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে।  মূলত সাগর এবং মুন্না জাল নোটগুলো সংগ্রহ করে।  সানিসহ কয়েকজনের মাধ্যমে সেগুলো বাজারে ছেড়ে দেয়।

জাল নোটের এই চক্রের সদস্যদের আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ

আটক তিনজনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

 

মতামত...