,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে জেএমবি আস্তানা:আগ্নেয়াস্ত্র-সেনা পোশাক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা , ২৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):499রাজধানী ঢাকার পর এবার চট্টগ্রামের একটি বাসায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়াতুল মুদাহিদীন বাংলাদেশের (জেএমবি) আস্তানার সন্ধান পাওয়ার কথা জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডিবি জানান, হাটহাজারী উপজেলার আমানবাজার এলাকার ওই বাসায় শনিবার রাতভর অভিযান চালানো হয়। এ সময় উদ্ধার করা হয়েছে স্নাইপার রাইফেল, গুলি, বিস্ফোরক ও সেনাবাহিনীর পোশাক।

নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর-দক্ষিণ) বাবুল আক্তার জানান, হাজি ইছহাক ম্যানসন নামের ওই দুই তলা বাড়ির নিচতলায় শনিবার রাত দেড়টা থেকে রবিবার ভোর ছয়টা পর্যন্ত অভিযান চালানো হয়।

তিনি বলেন, গত ৫ অক্টোবর খোয়াজনগর এলাকায় গোয়েন্দা পুলিশের অভিযানে গ্রেপ্তার জেএমবি সদস্যদের বিষয়ে তদন্ত করতে গিয়ে চট্টগ্রামের বিভিন্ন স্থান থেকে নাহিম, রাসেল ও ফয়সাল নামে ২৫ থেকে ২৭ বছর বয়সী তিন যুবককে গ্রেপ্তার করা হয়।

এদের মধ্যে রাসেলের কাছ থেকে ওই আস্তানার সন্ধান পাওয়া যায়। পরে তাদের নিয়ে সেখানে অভিযান চালিয়ে বিস্ফোরক, গুলি ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয় বলে জানান বাবুল আক্তার।

তিনি আরো জানান, উদ্ধার আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি এমকে-১১ স্নাইপার রাইফেল, ২০০ রাউন্ড গুলি, দুটি ম্যাগজিন, দুই কেজি জেল এক্সপ্লোসিভ, ১০টি ডেটোনেটর, সেনাবাহিনীর ১২ সেট পোশাক, একজোড়া মেজর পদের  ব্যাচ এবং বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম রয়েছে।

ওই বাসা ভাড়া নিয়েছিল জেএমবির আঞ্চলিক কমান্ডার ফারদিন। আগে গ্রেপ্তার হওয়া কয়েকজনের কাছে ওই আস্তানার কথা জানা গেলেও ওই বাসার ঠিকানা আগে পুলিশ জানতে পারেনি বলে দাবি করেন বাবুল আক্তার।

অভিযানে থাকা গোয়েন্দা পুলিশের বোমা নিস্ক্রিয়করণ ইউনিটের এসআই সন্তোষ চাকমা বলেন, ‘যুক্তরাষ্ট্রের তৈরি স্নাইপার রাইফেলটি অত্যাধুনিক। চট্টগ্রামে এ ধরনের রাইফেল এর আগে আর উদ্ধার হয়নি।’

মতামত...