,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ডিসি কে ঘুষ দিতে গিয়ে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রামে ডিসি কে ঘুষ দিতে গিয়ে একজন কে গ্রেপ্তার করেছে পুলিশ। সন্তানকে পছন্দের স্কুলে ভর্তি করানোর জন্য ঘুষ দিতে গিয়ে জেল হাজতে ঠাঁই হলো এক অভিভাবকের। তার নাম মো. শামসুল হক (৪৫)। তিনি নগরীর পাঁচলাইশ থানা এলাকার মিন্নত আলীর ছেলে।

জেলাপ্রশাসন সূত্র জানায়, রোববার দুপুরে জেলাপ্রশাসকের সাথে সাক্ষাতের কথা বলে কক্ষে ঢুকেন শামসুল হক। এসময় জেলা প্রশাসকের কক্ষে আরো কিছু সংখ্যক দর্শনার্থী উপস্থিত ছিলেন। ছেলে এবার সরকারি স্কুলে ৫ম শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছে জানিয়ে সন্তানকে স্কুলে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার তদবির করেন শামসুল হক। এ সময় একটি খাম জেলা প্রশাসকের দিকে এগিয়ে দেন তিনি। খামটি খুলে একটি প্রবেশ পত্র ও নগদ ৩০ হাজার টাকা দেখতে পান জেলা প্রশাসক। জেলা প্রশাসক টাকা কেন জানতে চাইলে শামসুল হক বলেন– ‘স্যার আপনার জন্য এনেছি। ব্যাংক বন্ধ ছিল বলে বেশি আনতে পারিনি।’

এই টাকা দিয়ে সন্তানকে ভর্তির সুযোগ করিয়ে দেওয়ার জন্য শামসুল হক তদবির করেন জানিয়ে জেলাপ্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, ‘বিভিন্ন বিষয়ে অনেকেই অনুরোধ–আবেদন করতে আসেন। সেটা স্বাভাবিক। কিন্তু টাকা দিয়ে তদবির করার বিষয়টি মানা যায় না। এটা অপরাধ।’ পরে শামসুল হককে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করা হয় জানিয়ে জেলাপ্রশাসক বলেন, ‘এর মাধ্যমে আর কেউ অনৈতিক প্রস্তাব বা তদবির করার সাহস পাবেন না বলে আশা করছি।’ সরকারি স্কুলে ভর্তি সংক্রান্ত কোন অনৈতিক তদবিরও বরদাস্ত করা হবে না বলেও জানান জেলাপ্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী।

সামসুল হককে আটকের পরপরই তাঁর অনেক আত্মীয়–স্বজন জেলাপ্রশাসনে ভিড় করেন। তবে তাঁকে পুলিশের হাতে তুলে দিয়ে জেল হাজতে পাঠিয়ে দেয়া হয় বলে নিশ্চিত করেছেন জেলাপ্রশাসক কার্যালয়ের স্টাফ অফিসার রমিজ আলম। এ ঘটনায় কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে ।

মতামত...