,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে ড্রিংকিং ওয়াটার কারখানায় অভিযান জরিমানা

a1নিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,  মহানগরীর বাকলিয়া থানাধীন কে বি আমান আলী রোডের শাবাবা ড্রিংকিং ওয়াটার এবং আরওয়া ড্রিংকিং ওয়াটার নামক দুই পানির কারখানায় অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের জন্য ৬০০০০ টাকা জরিমানা করাসহ কারখানা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (৩১ মার্চ) চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে দেখা যায়, শাবাবা ড্রিংকিং ওয়াটার এর মালিক বিএসটি আই এর কোন ধরনের লাইসেন্স ছাড়াই পানি উৎপাদন করছেন এবং পানির জারের গায়ে বিএসটি আই এর লোগো ব্যবহার করছেন। অন্যদিকে আরওয়া ড্রিংকিং ওয়াটা এর বি এস টি আই এর লাইসেন্সের মেয়াদ গত বছরের জানুয়ারিতেই শেষ হয়ে গেছে।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্টেট রুহুল আমিন বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, শাবাবা ড্রিংকিং ওয়াটার এর মালিক ও আরওয়া ড্রিংকিং ওয়াটারের মালিক কোনো ধরনের ল্যাব ও কেমিস্টের সহায়তা ছাড়াই পানি বিক্রি করেছেন। উভয় কারখানায়ই নামে মাত্র ও লোক দেখানো ল্যাব থাকলেও যেখানে কেমিস্ট ও প্রয়োজনীয় কেমিক্যল বা যন্ত্রপাতিও নাই।

পানি উৎপাদন কারী এ প্রতিষ্ঠান দুটো প্রতিদিন গড়ে ২৫০-৩০০ জার পানি বিক্রি করেন। যার প্রতি জারের মূল্য ৩০-৫০ টাকা।

এসকল অনিয়মের জন্য শাবাবা ড্রিংকিং ওয়াটার এবং মালিককে ৫০০০০ টাকা ও আরওয়া ড্রিংকিং ওয়াটার এর মালিককে ১০০০০ টাকা জরিমান করা হয়েছে ।

মতামত...