,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে দুই দিনের ক্যারিয়ার ফেস্ট শুরু আজ

 

bnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, অনলাইন জব পোর্টাল জবস বিডি ডটকম’র উদ্যোগে নগরীতে আজ শুক্রবার শুরু হচ্ছে দুই দিনের ক্যারিয়ার ফেস্ট । এই আয়োজনে সহযোগিতায় রয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে শুক্রবার বিকেল তিনটায় ফেস্ট-এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তবে সকাল ১০ টা থেকেই ফেস্ট শুরু হবে। দর্শনার্থী ও চাকরিপ্রার্থী তরুণ-তরুণীরা সকাল থেকেই এতে অংশ নিতে পারবেন। সবার জন্য উন্মুক্ত এই ফেস্ট দুই দিনই রাত ৮ টা পর্যন্ত চলবে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ’র সভাপতি মাহবুবুল আলম, চুয়েট উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল আলম, পিএইচপি ফ্যামেলি’র চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, ড্যাফোডিল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, আই আই ইউ সি’র উপাচার্য প্রফেসর ড. এ কে এম আযহারুল ইসলাম এবং বিএসআরএম-এর চেয়ারম্যান ড. ফরিদ এ সোবহানি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ড্যাফোডিল গ্রুফ এবং জবস বিডি ডট কম-এর চেয়ারম্যান মো. সবুর খান।

ফেস্ট আয়োজক প্রতিষ্ঠান জানায়, নগরীর প্রায় ১’শ কর্পোরেট হাউসসহ নামী দামী প্রতিষ্ঠান ক্যারিয়ার ফেস্ট-এ অংশ নিচ্ছে।

এই ফেস্ট-এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের মধ্যে একটি সেতুবন্ধন রচনা সম্ভব হবে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকরির সন্ধান করে নিতে পারবে। নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পাবে। চাকরি দাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করার সুযোগ পাবে। মেলায় তাৎক্ষণিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরী, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরূপণ, পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুণ নেতৃত্ব ও তরুণ উদ্যোক্তাদের পুরস্কৃত করা হবে। ফেস্ট প্রসঙ্গে জবস বিডি ডট কম’র প্রধান নির্বাহী কে এম হাসান রিপন বলেন, ফেস্ট-এ থাকছে চাকরি প্রার্থী, চাকরি দাতার বিশেষ সাক্ষাৎকার, স্পট রিক্রুটমেন্ট, নেটওয়ার্কিং, যোগাযোগ বন্ধনের সুযোগ, বিভিন্ন সেক্টরে কর্মরত উদ্যোক্তাদের সাথে সাক্ষাতের সুযোগ, অনলাইনে সিভি জমাদান ও দেশ বিদেশের নামকরা প্রশিক্ষকদের বিভিন্ন ট্রেনিং এ অংশ গ্রহণ করার সুযোগ। মোটকথা, এটি চাকরি দাতা ও চাকরি প্রার্থীর মধ্যে একটি সেতু বন্ধন। এর মাধ্যমে চাকরি প্রার্থীরা যেমন উপকৃত হবেন তেমনি চাকরি দাতারাও তাদের যোগ্য প্রার্থী বাছাই করে নিতে পারবেন। বিশেষ করে চাকরি প্রার্থী ও শিক্ষার্থীদের জন্য এ ফেস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও জানান রিপন।

জব ফেস্ট সম্পর্কে http://career-fest.jobsbd.com এই ওয়েবসাইটে বিস্তারিত জানা যাবে।

 

মতামত...