,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে দুর্নীতি মামলায় ব্যাংককর্মকর্তাসহ ৬জন আটক

dodakনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃঢাকা,  দুই ব্যাংকের কর্মকর্তাসহ দুর্নীতির একাধিক অভিযোগে দায়ের করা মামলার ৬ আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকৃতদের মধ্যে বাংলাদেশ কৃষি ব্যাংক ও অগ্রণী ব্যাংক কর্মকর্তাসহ ব্যবসায়ীরা আছেন।

বুধবার (২৭ এপ্রিল) দিনব্যাপী পৃথক অভিযানে ঢাকাসহ মাগুরা, নেত্রকোনা ও চট্টগ্রাম জেলার বিভিন্ন জায়গা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বর্তমানে আসামিদের নিকটস্থ বিচারিক আদালতে তোলার প্রক্রিয়া চলছে। এরপর তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য বিভিন্ন মেয়াদে রিমান্ড চাওয়া হবে। ‍দুদকের জনসংযোগ কর্মকর্তা বাংলামেইলকে এসব তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, বাংলাদেশ কৃষি ব্যাংকের মাগুরা শাখার সাবেক মুখ্য কর্মকর্তা (সাময়িক বরখাস্ত) খন্দকার সাজেদুল আলম ও একই ব্যাংকের জগদল শাখার অফিসার (ক্যাশ) মো. আসমত আলী  বিশ্বাস। তারা দু’জনেই ওই ব্যাংকের আলমখালি শাখার ভুয়া শস্যঋণ প্রকল্প দেখিয়ে প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলার আসামি। এই অভিযোগে তাদের বিরুদ্ধে ২০১৪ সালের ২২ সেপ্টেম্বর মাগুরা সদর থানায় একটি মামলা (নং-৭৩) আছে।

এছাড়া ঢাকা থেকে অগ্রণী ব্যাংকের বংশাল শাখার প্রিন্সিপাল অফিসার (বরখাস্ত) মো. ফারুক আহমেদ ও ব্যবসায়ী প্রতিষ্ঠান হাজী আহমদ ব্রাদার্স সিকিউরিটিজ লিমিডেটের সাবেক হেড অব আইটি এবং অথরাইজড রিপ্রেন্টেটিভ অমিত হালদারকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রাম আগ্রাবাদের ব্যবসায়ী প্রতিষ্ঠান মেসার্স পুরবী ইন্টারন্যাশনালে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) খাইরুল আমিন লিটু ও নেত্রকোনার হোসেনপুর উপজেলার জনৈক মো. হযরত আলী ফকির। এর মধ্যে মো. হযরত আলী ফকির ২ কোটি টাকা মূল্যের অর্পিত সম্পত্তি নিজ দখলে রাখার অভিযোগে দুদকের দায়ের করা মামলার আসামি।

 

মতামত...