,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে দেশের প্রথম সর্ববৃহৎ ভার্চুয়াল জনসভা শনিবার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রামে ঐতিহাসিক লালদীঘি ময়দানে দেশের প্রথম ও সর্ববৃহৎ ‘ভার্চুয়াল জনসভা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার ১৯ নভেম্বর সকাল ১১ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মতবিনিময় করবেন। এতে চট্টগ্রাম জেলার প্রায় ১ হাজার ৪৮৪ টি স্থানে মাল্টিমিডিয়া প্রজেক্টরের সাহায্যে অন্তত ১০ লক্ষ মানুষকে সরাসরি সম্পৃক্ত করা হবে। কেবল লালদীঘি ময়দানেই উপস্থিত থাকবেন অন্তত ২৫ থেকে ৩০ হাজার মানুষ। সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং উন্নয়নমূলক কার্যক্রম বিষয়ে এ মতবিনিময় করা হবে। একইসাথে প্রধানমন্ত্রী চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলার মানুষের সাথেও একযোগে ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করবেন।

বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মাল্টিমিডিয়া প্রজেক্টরের মাধ্যমে মহানগরের ২৭৮ টি, উপজেলা পর্যায়ে ১৪ টি, পৌরসভা পর্যায়ে ১২ টি, ইউনিয়ন পর্যায়ে ১৮০ টি, ১৯২ টি গ্রোথ সেন্টারে (হাট-বাজার), ৩৪৮ টি প্রাথমিক বিদ্যালয়ে, ২৮৬ টি মাধ্যমিক বিদ্যালয়ে, ৫৯ টি কলেজে, ১১৪টি মাদ্রাসাসহ এক হাজার ৪৮৪ টি স্থানে সরাসরি দেখানোর ব্যবস্থা রাখা হবে। এতে চট্টগ্রাম জেলার অন্তত ১০ লাখ জনসাধারণ সরাসরি ভিডিও কনফারেন্সে সম্পৃক্ত করা হবে। সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলমান এ ভার্চুয়াল জনসভায় স্থানীয় মন্ত্রী, সাংসদ, জনপ্রতিনিধি, রাজনীতিক, মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, নারীনেত্রী, ব্যবসায়িক নেতা, স্কাউটস, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কমিটি, এনজিও ও সংস্কৃতিকর্মী, শিক্ষার্থীসহ সকল শ্রেণিপেশার মানুষ উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, চট্টগ্রামে দেশের প্রথম ও সর্ববৃহৎ ভার্চুয়াল জনসভা শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মতবিনিময় করবেন। এর আগে দেশের কোথাও ভিডিও কনফারেন্সের মাধ্যমে একসাথে এত মানুষের সাথে মতবিনিময় হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) দৌলতুজ্জামান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবদুল জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ হাবিবুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোরশেদ আলম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফোরকান এলাহি অনুপম, স্টাফ অফিসার সাব্বির রহমান সানি প্রমুখ।

মতামত...