,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে নকল ভ্যাক্সিনসহ এনজিও কর্মী আটক

vaccin naklনিজস্ব প্রতিবেদক,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার তিন পোলের মাথা এলাকায় একটি  ভাসমান ক্যাম্প থেকে ২৫টি নকল ঘরে বানানো হেপাটাইটিস-বি জন্ডিসের ভ্যাক্সিন সহ একজনকে আটক করেছে।

আত্ম চেতনা মানবিক সংস্থা নামক এক এনজিও কর্মীকে আটক করা হয়েছে।
মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর আড়াইটার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাকে আটক করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নেতৃত্বদানকারী চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন বিডি নিউজ রিভিউজ ডটকমকে জানান, চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে হেপাটাইটস বি ভাইরাসের টিকা দেওয়ার লাইন্সেস নেন আত্ম-চেতনা মানবিক সংস্থা নামক একটি এনজিও।

তিনি আরো জানান,  লাইসেন্সের শর্ত  হচ্ছে,  একজন্য ডিগ্রি ধারী অভিজ্ঞ ডাক্তার দিয়ে টিকা দিতে হবে। কিন্ত তারা তা অমান্য করে ঘরে বানানো সেনভেক্স-বি নামের বেনামি কোম্পানীর ভ্যাক্সিন এনে এনজিও কর্মী দিয়ে সেই সব ভ্যাক্সিন মানুষের শরীরে প্রয়োগ করছে,। এই সব ভ্যাক্মিন প্রয়োগ করার সময়  আব্দুল করিম নামের একজনকে আটক করা হয়েছে, সে ভ্যাক্সিন দিয়ে মানুষের কাছ থেকে ৩৫০ টাকা নিচ্ছিলো।লেভেল দেখে মনে হচ্ছে এগুলো নকল ভ্যাক্সিন। মেড ইন চট্টগ্রামের মতে হয়েছে। এনজিও কর্মী আব্দুল করিম এ ব্যাপারে  কোন উত্তর দিতে পারেনি , তাকে আটক করা হয়েছে। এই টিকা মানুষের দেহের জন্য ভয়ংকর বলে ধারনা করা হচ্ছে ।

বি এন আর/০০১৬/০০৩/০০২৯/০০৩৬৫৭/এন

মতামত...