,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে নিজামীর গায়েবানা জানাজা ছাত্রলীগ-শিবির-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ

abnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রামে নিজামীর গায়েবানা জানাজা ছাত্রলীগ-শিবির-পুলিশ ত্রিমুখী সংঘর্ষ ঘটেছে।   নিজামীর জানাজা ঠেকাতে  বিশাল মিছিল সহকারেপ্যারেড মাঠের পূর্ব গেটে অবস্থান নেয় ছাত্রলীগ কর্মীরা।

 চকবাজারের গোলজার মোড় ও আশপাশের এলাকায় জামায়াত-শিবির নেতাকর্মীরা অবস্থান নেয়। এর মধ্যে দুপুর ১২টার দিকে চট্টগ্রাম কলেজের পূর্ব গেট ও কেয়ারি কর্নারে বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে।এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। সংঘর্ষ টেকাতে পুলিশ অবস্তান নেয় আশ-পাশের এলাকায়।

দুপুর দেড়টার দিকে জামায়াত-শিবিরের বিপুল সংখ্যক নেতাকর্মী একত্রিত হয়ে ছাত্রলীগ কর্মীদের লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে। এ সময় পুলিশ-ছাত্রলীগ- শিবির নেতাকর্মীদেরত্রিমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

 চট্টগ্রাম কলেজের পূর্ব গেট ভেঙে প্যারেড মাঠে ঢুকে পড়ে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। পরে মাঠে জানাজা শেষ করে উত্তর দিক দিয়ে বেরিয়ে যায় তারা। এ সময় আবারো পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় শিবিরের কর্মীরা। এ সময় পুলিশ ফাঁকা গুলি ছুড়লে কিছুক্ষণের মধ্যে শিবির কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

চকবাজার থানার ওসি আব্দুল আজিজ বলেন, ‘নিজামীর গায়েবানা জানাজাকে কেন্দ্র করে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুষ্কৃতকারীরা। জানাজা সম্পন্ন হয়েছে, এখন পরিস্থিতি শান্ত রয়েছে।’

সংঘর্ষ চলাচালে প্যারেড মাঠের আশেপাশে যানবাহন চলাচল ও দোকানপাট বন্ধ করে দেয় ব্যবসায়ীরা। বর্তমানে প্যারেড মাঠ এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

 

মতামত...