,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে নিরাপদ হাউজিং সোসাইটির ভবনে রহস্যজনক বিস্ফোরন ৪ অগ্নিদগ্ধ, ঘিরে রেখেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ২৭ বিডিনিউজ রিভিউজ.কম::চট্টগ্রাম মহানগরীর বাকলিয়ার দেওয়ানবাজার নিরাপদ হাউজিং সোসাইটির ছয়তলা একটি ভবনের তৃতীয়তলায় রহস্যজনক বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার ২৭ জানুয়ারি ভোররাত পাঁচটার দিকে বিকট শব্দে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সোসাইটির লোকজন  জানান, এমদাদ আলী সড়কের মাদ্রাসা ভবন নামে পরিচিত ছয়তলা ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণে উড়ে গেছে ঘরের আসবাব, ভেঙে চুরমার হয়েছে পুরো ভবনের জানালার কাচ। শুধু তাই নয়, বিস্ফোরণের সময় উড়ে যাওয়া দেয়ালের বড় বড় টুকরা রাস্তার ওপাশের একটি ভবনের ব্যালকনিতে পড়লে সেটিও ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের পরপর হাজারো কৌতূহলী মানুষের ভিড় জমেছে।

বিস্ফোরণের পর ঘটনাস্থল ঘিরে রেখেছে পুলিশ। এ ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।
আলমগীর নামের এক ব্যক্তি জানালেন, ওই ভবনে বিস্ফোরণের পর পুরো এলাকাটি কেঁপে ওঠে। মনে হয়েছিল ভূমিকম্প হচ্ছে।

ভবনটির ফটকে দায়িত্বরত এক যুবক বাংলানিউজকে জানান, একজন নারীসহ চারজন আগুনে ঝলসে গেছে। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক শহীদুল ইসলাম জানান, সকাল ৫টা ২০ মিনিটে চমেক হাসপাতালে ভর্তি করা হয় মোতালেবের ছেলে মো. আরিফ (২৭), মেয়ে তনিমা আফরিন ইপ্তি (১৭) এবং মা ছমুদা খাতুনকে (৩০)। তাদের ৩৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চমেক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, নাতনি ইপ্তি ও দাদি ছমুদা খাতুনের ১০০ ভাগ পুড়ে গেছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। নাতি আরিফের ২৫ শতাংশ পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জানায়, আনোয়ারার আরাবিয়া খাইরিয়া মাদ্রাসা ও এতিমখানার মালিকানাধীন ওই আবাসিক ভবনের তৃতীয়তলায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে চন্দনপুরা ও নন্দনকানন স্টেশন থেকে চারটি গাড়ি আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। মাদ্রাসা ভবনের সামনে শাহাদাত হোসেনের মালিকানাধীন ভবনটিও ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিসের হিসাবে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে এ অগ্নিকাণ্ডে। তবে আগুন লাগার কারণ ‘তদন্ত সাপেক্ষে’ বলা যাবে ।

বাকলিয়া থানার উপপরিদর্শক মো. শাহিন ভূঁইয়া বলেন, বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে। যে ঘরে বিস্ফোরণ হয়েছে সেটি রান্নাঘর ছিল না। তাই গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে বলা যাচ্ছে না। আমরা তদন্ত করে দেখছি।

মতামত...