,

সর্বশেষ
bnr ad 250x70 1

চট্টগ্রামে পতেঙ্গা থেকে কুমিরা ২৩ কিলোমিটার এলাকা অরক্ষিত

            ২৯ এপ্রিল  স্মরণে দোয়া মাহফিল ও সভা

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম,পতেঙ্গা থেকে কুমিরা পর্যন্ত ২৩ কিলোমিটার এলাকা অরক্ষিত বলেই মতামত দেন একাধিক সংগঠক,সমাজ কর্মী, জনপ্রতিনিধি এবং এনজিও কর্তাগন । বৃক্ষবেষ্টিত এবং ভাল মানের স্লেব দিয়ে বেড়িবাধের সংস্কার করাবর্তমান সময়ের  যুগান্তকারী দাবী বলে এলাকাবাসী মনে করছেন ।

৪০নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক কোংঃ  ১৯৯১ সালে ২৯ এপ্রিল প্রলঙ্কারি ঘূর্ণিঝড়ে পতেঙ্গার অবস্থা কি হয়েছিল তা বিশ্ববাসী দেখেছিল। সে কথা মনে হলে এখনো ভয়ে আতঙ্ক অবস্থায় দিন যাপন করতে হয়। তবে পূর্বে চেয়ে দ্বিগুণ আকারে বেড়িবাধ ভেঙ্গে যে কোন মুহুর্তে ভয়বহ বিপর্যয় ঘটে যেতে পারে। তিনি এলাকাবাসীর চাহিদার কথা বিবেচনা করে অতি দ্রুত বেড়িবাধ সংস্কার  জরুরী বলে জানান ।

৩৯নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন বলেন, উপকূল রক্ষার্থে বেড়ী বাধেঁর দু পাশে গাছ লাগালে নব-নির্মিত  সিটি রোডটি রক্ষা হবে ।তবে অবৈধ ভাবে অপরিকল্পিত ভাবে কোন লোক যেন বেড়ী বাধে বসবাস করতে না পারে সেদিকেও লক্ষ্য রাখতে হবেহালিশহরের আনন্দ পাড়া বেড়ী বাধের সংস্কার করে বন্দর এলাকাবাসীকে রক্ষার্তে এগিয়ে আসতে হবে।

 ইপিজেড পতেঙ্গাহালিশহর এলাকায় ২৯এপ্রিল স্মরণে  দোয়া মাহফিল ও সভাঃ খেজুর তলা একতা সংঘের উদ্যোগে শুক্রবার দোয়া মাহফিল ও আলোচনা সভা বেড়ী বাধঁ ভুমি পল্লিতে অনুষ্ঠিত হয় বলে সভাপতি মোস্তাফিজুর রহমান, সেক্রটারী নিজাম উদ্দিন,মুক্তিযুদ্ধা সন্তান হারুন  প্রমুখ। হালিশহর একাদশ ক্লাব ,যুব সাহিত্য ফোরামের উদ্যোগে মিলাদ মাহফিল ও আলোচনা সভা  খতমে কোরআন পাঠ  এবং ২৯এপ্রিল স্মরনে পতেঙ্গা উন্নয়ন সংগ্রাম পরিষদের স্মরণ সভা, কলতান সংঘের উদ্যোগে মিলাদ মাহফিল ও আলোচনা সভা, একুশে ক্লাবের স্মৃতি চারণ অনুষ্ঠান ,দিন ব্যাপী পতেঙ্গা সমুদ্র সৈকতে আলোখ্যচিত্র প্রদর্শণীর আয়োজন করা হয়েছে ।

এছাড়া পতেঙ্গা-বন্দর এলাকার প্রতিটি মসজিদে বাদে জুমার নামাজে বিশেষ দোয়া ওমোনাজাত করা হয় ।

মতামত...